মা-বাবার কবরের পাশে শায়িত হবেন মুহিত

মা-বাবার কবরের পাশে শায়িত হবেন মুহিত

নিজস্ব প্রতিবেদক
সাবেক অর্থমন্ত্রী, সিলেট-১ আসনের সাবেক সংসদ সদস্য, আওয়ামী লীগের উপদেষ্টা, ভাষাসৈনিক, বরেণ্য লেখক ও গবেষক আবুল মাল আবদুল মুহিতের মরদেহ সড়কপথে সিলেটে আনা হচ্ছে। শনিবার (৩০ এপ্রিল) রাত ৯টার দিকে নগরের ধোপাদিঘিরপাড়স্থ হাফিজ কমপ্লেক্সে তার মরদেহ পৌঁছানোর কথা রয়েছে। এরই মধ্যে তার ছোট ভাই পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বাসভবনে এসে পৌঁছেছেন।
সিলেট জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি সাবেক সংসদ সদস্য শফিকুর রহমান চৌধুরী জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের জন্য রোববার (১ মে) দুপুর ১২টায় সিলেটের কেন্দ্রীয় শহীদ মিনারে আবুল মাল আবদুল মুহিতের মরদেহ নেওয়া হবে। দুপুর ২টায় সিলেট আলিয়া মাদরাসা মাঠে জানাজার নামাজ অনুষ্ঠিত হবে। এরপর নগরের রায়নগর এলাকায় পারিবারিক কবরস্থানে মা সৈয়দা শাহারা বানু চৌধুরী ও বাবা আবদুল হাফিজের কবরের পাশে দাফন করা হবে। খোঁজ নিয়ে জানা গেছে, দাফনকে কেন্দ্র করে সিলেট নগরের রায়নগর এলাকায় ডিপ্টি বাড়ি হিসেবে পরিচিত মুহিতের পৈতৃক নিবাস লাগোয়া পারিবারিক কবরস্থানে চলছে পরিষ্কার-পরিচ্ছন্নের কাজ। সিলেট সিটি করপোরেশনের একদল পরিচ্ছন্নকর্মী শনিবার দুপুর থেকে পরিচ্ছন্নতার কাজ শুরু করেছেন। কবরের স্থানও পরিষ্কার-পরিচ্ছন্ন করা হয়েছে।
সিটি করপোরেশনের ১৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলর এস এম শওকত আমীন তৌহিদ বলেন, মুহিতকে পারিবারিক কবরস্থানেই মা-বাবার পাশে দাফন করা হবে। এরই পুরো কবরস্থান পরিষ্কার করা হয়েছে। একই সঙ্গে যেখানে তার কবর খোঁড়া হবে সেই স্থানটিও পরিষ্কার করা হয়েছে।

More News...

কুষ্টিয়ায় নকল আকিজ বিড়িসহ বিড়ি তৈরির উপকরণ জব্দ

মার্কেন্টাইল ব্যাংকের দুর্নীতি মামলা: স্ট্যান্ডার্ড ব্যাংক এমডির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা