সোনারগাঁয়ে ২ পুলিশ নিহতের ঘটনায় তদন্ত কমিটি গঠন, এখনো গ্রেফতার হয়নি আসামী

সোনারগাঁয়ে ২ পুলিশ নিহতের ঘটনায় তদন্ত কমিটি গঠন, এখনো গ্রেফতার হয়নি আসামী

মোঃ দেলোয়ার হোসেন, সোনারগাঁ (নারায়ণগঞ্জ) থেকে : নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে দুই পুলিশ কর্মকর্তা নিহত হওয়ার ঘটনায় তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। নারায়ণগঞ্জ জেলা পুলিশের পক্ষ থেকে এ কমিটি গঠন করা হয়। তদন্ত কমিটিতে সভাপতি করা হয়েছে নারায়ণগঞ্জ জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোহাম্মদ মোস্তাফিজুর রহমানকে। আরো দুই সদস্য হলেন নারায়ণগঞ্জ জেলা গোয়েন্দা শাখার খ-জোনের অফিসার ইনচার্জ এসএম শাহরিয়ার হাসান, নারায়ণগঞ্জ ডিএসবি ডিআইও-২ হুমায়ুন কবির খান। এ কমিটিকে আগামী ৭ কার্যদিবসে অনুসন্ধান করে সুস্পষ্ট মতামতসহ একটি বস্তুনিষ্ট প্রতিবেদন পুলিশ সুপার মোহাম্মদ জায়েদুল আলমের নিকট দাখিলের জন্য নির্দেশ প্রদান করা হয়েছে।

এদিকে সেই পলাতক আসামিকে তিনদিনেও গ্রেফতার করতে পারেনি পুলিশ। আসামিকে দিয়ে গাড়ি চালানোয় সে কৌশলে গাড়ি খাদে ফেলে নিজে পালিয়ে যায়। এতে দুই এসআইয়ের মৃত্যু ঘটলেও পালিয়ে যেতে সক্ষম হয় আসামি। গত সোমবার সন্ধ্যা পৌনে ৭টার দিকে এ ঘটনা ঘটে। এ ঘটনায় এখনো আসামি পলাতক আছে বলে গতকাল বৃহস্পতিবার নিশ্চিত করেছেন নারায়ণগঞ্জ জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোহাম্মদ মোস্তাফিজুর রহমান।

তিনি জানান, এ ঘটনায় আসামি এখনো পলাতক আছে। আসামির কাছ থেকে উদ্ধার হওয়া ইয়াবা পানিতে পড়ে যাওয়ায় কিছু গলে গেছে, বাকিগুলো উদ্ধার করা হয়েছে। তবে ইয়াবা উদ্ধারের ঘটনায় সোনারগাঁ থানার এসআই নুরুল ইসলাম বাদি হয়ে একটি মামলা দায়ের করেন।
পুলিশের একাধিক সূত্র জানায়, গোপন সূত্রে খবর ছিল টেকনাফ থেকে ৫০ হাজার ইয়াবার একটি চালান আসছে, খবর পেয়ে সোনারগাঁয়ের মেঘনা টোলপ্লাজায় তল্লাশি চৌকি বসায় পুলিশ।

এ সময় আসামির গাড়িকে সিগন্যাল দিলে এক কনস্টেবলকে আহত করে দ্রুত পালিয়ে যাবার চেষ্টা করে। পরে পুলিশের আরেকটি টিম মোগড়াপাড়া এলাকায় ধাওয়া করে আসামি আলমগীর হোসেনকে গাড়িসহ এবং ৪২ হাজার ইয়াবা বড়িসহ গ্রেফতার করতে সক্ষম হয়। গ্রেফতারের পর আসামিকে নিয়ে তারা সরাসরি জেলা পুলিশ সুপার কার্যালয়ে চলে আসে।

এ সময় আসামিই গাড়ি চালায়। এসপি অফিসে তাদের নিয়ে সংবাদ সম্মেলনের পর এবার থানার ফেরার পথে আসামিকে নিয়ে থানায় রওয়ানা দেন দুই এসআই ও এক এএসআই। তবে, তাদের তিনজনের কেউই গাড়ি চালাতে পারেন না ফলে আসামিকে দিয়েই গাড়ি চালানো হয়। আসামি গাড়ি চালিয়ে সোনারগাঁওয়ের দত্তপাড়া এলাকায় এলে তিনি গাড়ি থেকে কৌশলে লাফিয়ে পড়ে গাড়ি খাদে ফেলে দেয়। এতে দুই এসআই মারা যান ও এএসআই গুরুতর আহত হন। এসময় আসামি পালিয়ে যায়।

নারায়ণগঞ্জ পজলা পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ জায়েদুল আলম জানান, এ ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আসামি গ্রেফতার হলে আসল রহস্য উদঘাটন হবে।

 

More News...

বিড়ির শুল্ক ও অগ্রিম আয়কর প্রত্যাহারের দাবিতে রংপুরে জনসভা

বিড়ি শিল্পের শুল্ক প্রত্যাহারসহ পাঁচ দাবিতে বগুড়ায় মানববন্ধন