চোখের জলে ফুটবলকে বিদায় বললেন আগুয়েরো

চোখের জলে ফুটবলকে বিদায় বললেন আগুয়েরো

স্পোর্টস ডেস্ক : সব ধরনের ফুটবলকে বিদায় বলে দিলেন সার্জিও আগুয়েরো। ৩০ অক্টোবর বার্সেলোনার হয়ে খেলার সময় মাঠেই অ্যারিথমিয়ায় আক্রান্ত হন আর্জেন্টাইন তারকা। এরপর থেকেই তার ফুটবল ক্যারিয়ার থমকে যেতে পারে বলে গুঞ্জন উঠে।

কিছুদিনের মধ্যেই কঠিন সত্যটাও মেনে নিতে হয় আগুয়েরো ও তার ভক্তদের। বার্সেলোনা জানিয়েছিল, বুধবার আনুষ্ঠানিকভাবে ফুটবলকে বিদায় বললেন আগুয়েরো। সেই ঘোষণা অনুযায়ী এদিন সংবাদ সম্মেলনে বুট জোড়া তুলে রাখার কথা বললেন ৩৩ বছর বয়সী স্ট্রাইকার।

এই ঘোষণার সময় ধরে আসছিল আগুয়েরোর গলা। অনেক চেষ্টা করেও আড়াল করতে পারেননি চোখের জল।

গত গ্রীষ্মে বার্সেলোনায় যোগ দেন আগুয়েরো। তার আগে দশ বছর কাটিয়েছেন ইংলিশ ক্লাব ম্যানচেস্টার সিটিতে। এর আগে পাঁচ মৌসুম কাটিয়েছেন আতলেতিকো মাদ্রিদে। তার আগে ইন্ডিপেনডিয়েন্ট ক্লাবে খেলেছেন তিন বছর।

ক্লাব ক্যারিয়ারে সব মিলে ৬৬৬ ম্যাচ খেলেছেন। ৩৭৯ গোলের সঙ্গে এসিস্ট রয়েছে ১৪৬টি। আর্জেন্টিনার হয়ে ১০১ ম্যাচে গোল করেছেন ৪১টি। পাশাপাশি এসিস্ট ১৯টি।

প্রিয় বন্ধু লিওনেল মেসির পাশে খেলার স্বপ্ন নিয়ে বার্সেলোনায় যোগ দিয়েছিলেন আগুয়েরো। কিন্তু তার কাতালান ক্লাবে যোগ দেওয়ার কদিন পরই পিএসজিতে পাড়ি দেন মেসি।

ইনজুরির কারণে বার্সার হয়ে ১৭ অক্টোবরের আগে কোনো ম্যাচ খেলা হয়নি আগুয়েরোর। সব মিলে হার্টের সমস্যার আগে বার্সার হয়ে খেলতে পেরেছেন মাত্র পাঁচ ম্যাচ। গোল পেয়েছেন একটি। রিয়াল মাদ্রিদের বিপক্ষে এল ক্লাসিকোতে গোলটি করেন তিনি।

বিদায়ের ঘোষণায় আগুয়েরো বলেন, ‘এই ঘোষণা আপনাদের জানানোর জন্য যে, আমি পেশাদার ফুটবল ক্যারিয়ারের ইতি টানছি। এটা খুবই কঠিন সিদ্ধান্ত।’

‘প্রথমত আমার স্বাস্থ্য, আপনারা জানেন এক মাস আমার একটা সমস্যা হয়েছিল। ডাক্তাররা আমাকে বলেছেন, সবচেয়ে ভালো হচ্ছে খেলাটা বন্ধ করে দেওয়া। আমি এক সপ্তাহ বা ১০ দিন আগে এই সিদ্ধান্ত নিয়েছিলাম।’

আগুয়েরো বলেন, ‘কোনো আশা আছে কিনা তা দেখার জন্য আমি সব করেছি। কিন্তু খুব বেশি আশা ছিল না। আমার ক্যারিয়ার যেভাবে কাটল, তার জন্য আমি গর্বিত এবং খুশি।’

More News...

সল্টের ‘কালবৈশাখী ঝড়ে’ নববর্ষ বরণ কলকাতার

নেইমার পেলেন বড় সুখবর