ওমিক্রন ঠেকাতে বিদেশি প্রবেশে নিষেধাজ্ঞা দিচ্ছে ইসরায়েল

ওমিক্রন ঠেকাতে বিদেশি প্রবেশে নিষেধাজ্ঞা দিচ্ছে ইসরায়েল

অনলাইন ডেস্ক : ওমিক্রনের বিস্তার রোধে বিশ্বের সব দেশের নাগরিক প্রবেশে ১৪ দিনের নিষেধাজ্ঞা দিতে যাচ্ছে ইসরায়েল। গতকাল শনিবার ঘোষণায় ইসরায়েলের প্রধানমন্ত্রী নাফতালি বেনেট এ তথ্য জানিয়েছেন। খবর আল-জাজিরার।

ইসরায়েলের প্রধানমন্ত্রী বলেছেন, এই সিদ্ধান্ত সরকারের অনুমোদনের অপেক্ষায় রয়েছে। গৃহীত হলেই রবি অথবা সোমবার মধ্যরাত থেকে কার্যকর হবে। আফ্রিকা থেকে ইসরায়েলে আসা একজনের দেহে ওমিক্রন শনাক্ত হওয়ায় এমন পদক্ষেপ নেওয়া হয়েছে।

দেশটির কর্মকর্তারা আশা করছেন, এই সময়ের মধ্যে ওমিক্রনের বিরুদ্ধে করোনা প্রচলিত ভ্যাকসিনগুলো কতটা কার্যকর সে সম্পর্কে আরও তথ্য পাওয়া যাবে। এর আগে শুক্রবার আফ্রিকা থেকে ইসরায়েলে আসা ৭ দেশের বিমান চলাচলে নিষেধাজ্ঞা আরোপ করে দেশটি।

তবে বিপজ্জনক তালিকায় থাকা আফ্রিকার এই দেশগুলো থেকে কেউ যদি ইসরায়েলে প্রবেশে করে ফেলে, তবে করোনার নেগেটিভ রিপোর্ট না পাওয়া পর্যন্ত তাকে সরকারি হোটেলে কোয়ারেন্টিনে থাকতে হবে।

ইসরায়েলের এক কোটির বেশি জনসংখ্যার দেশটির ৫৭ শতাংশ মানুষ দুই ডোজ টিকা নিয়েছেন। দেশটিতে এ পর্যন্ত ১৩ লাখ মানুষ করোনায় শনাক্ত হন। মৃত্যুর সংখ্যা পৌঁছেছে ৮ হাজারের বেশি।

More News...

কোন ক্ষেপণাস্ত্র দিয়ে ইরানে হামলা চালিয়েছে ইসরায়েল?

৫০ লাখ ডলার মুক্তিপণ দিয়ে মুক্ত বাংলাদেশি জাহাজ