মুক্তিযোদ্ধার স্ত্রী হিসেবে উন্নত চিকিৎসা খালেদার অধিকার : রেজা কিবরিয়া

মুক্তিযোদ্ধার স্ত্রী হিসেবে উন্নত চিকিৎসা খালেদার অধিকার : রেজা কিবরিয়া

নিজস্ব প্রতিবেদক : একজন মুক্তিযোদ্ধার স্ত্রী হিসেবে মানবিক বিবেচনায় বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে বিদেশে চিকিৎসার সুযোগ দেওয়ার আহ্বান জানিয়েছেন গণ অধিকার পরিষদের আহ্বায়ক রেজা কিবরিয়া।

শনিবার বেলা সাড়ে ১১টায় গণ অধিকার পরিষদের নেতারা এভারকেয়ার হাসপাতালে খালেদা জিয়াকে দেখতে যান। তারা এ সময় তার চিকিৎসকদের সঙ্গে কথা বলেন।

রেজা কিবরিয়া বলেন, মেডিকেল বোর্ড তাদের জানিয়েছেন তার কিছু রোগের চিকিৎসা কেবল ব্রিটেন ও আমেরিকায় আছে। তাই যত দ্রুত সম্ভব তাকে বিদেশে যেতে দেওয়ার ব্যবস্থা করার আহ্বান জানাচ্ছি।

এ সময় গণ অধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নুর বলেন, সবার আগে মানবাধিকার, তার পরে আইন। খালেদা জিয়ার একজন মুক্তিযোদ্ধার স্ত্রী, তিনবারের সাবেক প্রধানমন্ত্রী। এসব বাদ দিলেও একজন নাগরিকের চিকিৎসা পাওয়ার অধিকার রয়েছে।

তিনি বলেন, সরকার আইনের কথা বলছে। অথচ মন্ত্রী-এমপিরা অহরহ আইন ভাঙছে। বিনা চিকিৎসায় খালেদা জিয়া মারা গেলে এটা মানবাধিকার লঙ্ঘন হবে। এজন্য বর্তমান সরকারকে বিচারের মুখোমুখি হওয়া লাগতে পারে।

ডাকসুর সাবেক ভিপি বলেন, ‘১৯৮১ সালে এ দেশের মানুষ শেখ হাসিনার পাশে দাঁড়িয়েছিল। আজ ৪০ বছর পর শেখ হাসিনার আমলে খালেদার জন্য দাঁড়াতে হচ্ছে। আমরা তার চিকিৎসার জন্য সরকারের কাছে জোর আবেদন জানাচ্ছি।’

খালেদা জিয়ার মুক্তি ও চিকিৎসার দাবিতে বিএনপির গণঅনশন কর্মসূচিতে সংহতি প্রকাশ করে তিনি বলেন, যেকোনো দলের যেকোনো ন্যায্য দাবির আন্দোলনে আমাদের সংহতি থাকবে।

এ সময় গণ অধিকার পরিষদের জ্যেষ্ঠ যুগ্ম-আহ্বায়ক রাশেদ খাঁন, যুগ্ম-আহ্বায়ক আরিফুর রহমান তুহিন, যুগ্ম-আহ্বায়ক মাহফুজ খান, যুগ্ম-আহ্বায়ক সাদ্দাম হোসেনসহ কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন।

More News...

কোন ক্ষেপণাস্ত্র দিয়ে ইরানে হামলা চালিয়েছে ইসরায়েল?

সোনার দাম আবার বাড়লো, ভরি ১ লাখ ১৯ হাজার ৪২৮ টাকা