মেসিকে নিয়েই উরুগুয়ের বিপক্ষে নামবে আর্জেন্টিনা

মেসিকে নিয়েই উরুগুয়ের বিপক্ষে নামবে আর্জেন্টিনা

স্পোর্টস ডেস্ক : প্যারিস সেইন্ট জার্মেইর হয়ে শেষ দুই ম্যাচ খেলেননি লিওনেল মেসি। ক্লাবের পক্ষ থেকে অনুরোধ করা হয়েছিল আর্জেন্টিনা জাতীয় দলের বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচগুলোতেও যেন বিশ্রামে রাখা হয় বিশ্বের অন্যতম সেরা ফুটবলারকে।

তবে তা হচ্ছে না। বিশ্বকাপ বাছাইয়ের এবারের সূচিতে আর্জেন্টিনার হয়ে দুইটি ম্যাচই খেলবেন মেসি। যার প্রথমটি হবে উরুগুয়ের বিপক্ষে শনিবার বাংলাদেশ সময় ভোর সাড়ে ৫টায়। এরপর ব্রাজিলের বিপক্ষে ম্যাচেও খেলবেন মেসি।

চোট কাটিয়ে দলের অনুশীলনে প্রাণবন্ত দেখা গেছে মেসিকে। বুধবারের মতো বৃহস্পতিবারেও আর্জেন্টিনার পূর্ণাঙ্গ অনুশীলনে ছিলেন তিনি। দলের কোচ লিওনেল স্কালোনিও জানিয়েছেন, ম্যাচ খেলতে প্রস্তুত তার অধিনায়ক।

ম্যাচের আগে সংবাদ সম্মেলনে স্কালোনি বলেছেন, ‘আমাদের বিশ্বাস, লিও (মেসি) ভালো অবস্থায় আছে। লিও খেলতে চায় এবং আমিও তাকে খেলাতে চাই। তার এটিচ্যুডটাই একটা গর্বের জায়গা।’

তবু মেসি যদি না-ই খেলতে পারেন, তাহলে বিকল্প ভাবনাও প্রস্তুত রেখেছেন আলবিসেলেস্তেদের কোচ। তার ভাষ্য, ‘পাওলো দিবালা হতে পারেন (মেসির) পরিবর্তিত খেলোয়াড়। হোয়াকিন কোররেয়া ও জিওভানি লো সেলসোও এগিয়ে থাকবে।’

তবে এখন পর্যন্ত আর্জেন্টিনা শিবির থেকে পাওয়া তথ্য অনুযায়ী, উরগুয়ের বিপক্ষে ম্যাচে শুরু থেকেই খেলবেন মেসি। স্কোয়াডে থাকা খেলোয়াড়দের মধ্যে শুধুমাত্র লেয়ান্দ্র পারেদেসকে পাচ্ছে না আর্জেন্টিনা। এর বাইরে নিয়মিত একাদশই খেলাবেন স্কালোনি।

বিশ্বকাপ বাছাইয়ে এখন পর্যন্ত ১১ ম্যাচে ১০ জয় ও ১ ড্রয়ে ৩১ পয়েন্ট নিয়ে সবার ওপরে ব্রাজিল। সমান ম্যাচে সাত জয় ও চার ড্রয়ে ২৫ পয়েন্ট নিয়ে দুই নম্বরে আর্জেন্টিনা। উরুগুয়ে খেলেছে ১২ ম্যাচ, ১৬ পয়েন্ট নিয়ে তাদের অবস্থান পঞ্চম।

উরুগুয়ের বিপক্ষে আর্জেন্টিনার সম্ভাব্য একাদশ
এমিলিয়ানো মার্টিনেজ, নাহুয়েল মোলিনা, ক্রিশ্চিয়ান রোমেরো, নিকোলাস ওটামেন্ডি, মার্কোস আকুনা, রদ্রিগো ডি পল, গুইদো রদ্রিগেজ, জিওভানি লো সেলসো, অ্যাঞ্জেল ডি মারিয়া, লিওনেল মেসি ও লাউতারো মার্টিনেজ।

More News...

তানজিদের দুর্দান্ত সেঞ্চুরি, বড় রান চট্টগ্রামের

জিশান-আরিফুলের ফিফটিতে বাংলাদেশের বড় জয়