জোর করে হলে প্রবেশ শিক্ষার্থীদের, ‘সমঝোতায়’ আনতে পারেননি প্রভোস্ট

জোর করে হলে প্রবেশ শিক্ষার্থীদের, ‘সমঝোতায়’ আনতে পারেননি প্রভোস্ট

ঢাবি প্রতিনিধি : দীর্ঘক্ষণ শিক্ষার্থীদের সঙ্গে আলাপ করেও ‘সমঝোতায়’ আনতে পারেননি প্রভোস্টজোর করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অমর একুশে হলে শিক্ষার্থীরা প্রবেশ করেছে। দীর্ঘক্ষণ শিক্ষার্থীদের সঙ্গে আলাপ করেও ‘সমঝোতায়’ আনতে পারেননি প্রভোস্ট অধ্যাপক ড. ইশতিয়াক এম সৈয়দ।

আগামী ৫ অক্টোবর আবাসিক হল খোলার সিদ্ধান্ত থাকলেও তার আগেই আজ শুক্রবার দুপুরে শিক্ষার্থীরা আবাসিক হলে প্রবেশ করেন। হল প্রশাসনের পক্ষ থেকে তাঁদের হল ত্যাগ করার অনুরোধ জানালেও তাতে তাঁরা কর্ণপাত করেননি।

এ বিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক নিজামুল হক ভূঁইয়া বলেন, অমর একুশে হলের প্রভোস্ট ড. ইশতিয়াক এম সৈয়দ আমাকে অনুরোধ করলে আমি শিক্ষার্থীদের সঙ্গে কথা বলতে যাই। তাঁদের ৫ অক্টোবরের আগে হলে না ওঠার জন্য অনুরোধ জানাই। কিন্তু তাঁরা হল থেকে চলে যেতে অস্বীকৃতি জানিয়েছে।

শিক্ষার্থীদের সঙ্গে আলাপের পর প্রাধ্যক্ষ জানান, আমরা শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেছি। শিক্ষার্থীদের জানিয়েছি, তাঁরা যেন হলে না থাকে। একাডেমিক কাউন্সিল ও প্রভোস্ট কমিটিতে যে সিদ্ধান্ত হয়েছে সে বিষয়ের ওপর আমরা এখনো রয়েছি। তবে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ নতুন কোন সিদ্ধান্ত দিলে সে সিদ্ধান্ত অনুযায়ী কাজ করবো।

এ বিষয়ে একাধিক শিক্ষার্থী জানান, আমরা আমাদের মেস ছেড়ে দিয়েছি। এ মাসের এক্সট্রা পাঁচ দিন মেসে থাকা আমাদের পক্ষে সম্ভব নয়। আমাদের পিঠ দেয়ালে ঠেকে গেছে।

প্রশাসন হল থেকে বের করতে জোর করলে আপনারা কী করবেন জানতে চাইলে শিক্ষার্থীরা বলেন, আমরা প্রভোস্ট স্যারকে বলব-আমাদের পাঁচ দিন হলের বাইরে থাকার ব্যবস্থা করুন। কারণ পাঁচ দিনের জন্য মেসে পুরো মাসের ভাড়া দেওয়া লাগবে।

More News...

কুষ্টিয়ায় নকল আকিজ বিড়িসহ বিড়ি তৈরির উপকরণ জব্দ

মে দিবস উপলক্ষে জাতীয় প্রেসক্লাবে বিড়ি শ্রমিকদের র‌্যালি ও সমাবেশ