ডেঙ্গু আক্রান্ত হয়ে একদিনে আরও ২৫৫ জন হাসপাতালে ভর্তি

ডেঙ্গু আক্রান্ত হয়ে একদিনে আরও ২৫৫ জন হাসপাতালে ভর্তি

নিজস্ব প্রতিবেদক : ডেঙ্গু আক্রান্ত হয়ে রাজধানী এবং দেশের বিভিন্ন স্থানে ২৫৫ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে আরও একজনের মৃত্যু হয়েছে। স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে এ তথ্য জানা গেছে।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী গত বৃহস্পতিবার সকাল আটটা থেকে আজ শুক্রবার সকাল আটটা পর্যন্ত ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন ২৫৫ জন। এদের মধ্যে ঢাকায় ভর্তি হয়েছেন ২৩৩ জন এবং ঢাকার বাইরে ২৩ জন।

এ পর্যন্ত হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত রোগী ভর্তি আছে এক হাজার ২৫৭ জন এবং ঢাকার সরকারি বেসরকারি ৪১টি হাসপাতালে এক হাজার ১২০ জন ভর্তি আছেন এবং ঢাকার বাইরে ভর্তি আছেন ১৩৭ জন।

স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে আরও জানা গেছে, চলতি বছরের পয়লা জানুয়ারি থেকে ৩ সেপ্টেম্বর পর্যন্ত ডেঙ্গু রোগী শনাক্ত হয়েছে ১১ হাজার ২৩৬ জন। এদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৯ হাজার ৯২৭ জন। এ সময় মৃত্যু হয়েছে মোট ৪৯ জনের।

স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ মিটফোর্ড হাসপাতালের ৬০ জন, ঢাকা শিশু হাসপাতালের ৫ জন, শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে ৮ জন ও সম্মিলিত সামরিক হাসপাতালে ১০ জনসহ মোট ৮৩ জন রোগী সরকারি ও স্বায়ত্তশাসিত স্বাস্থ্য সেবা প্রতিষ্ঠানে ভর্তি হয়েছেন এবং অন্যরা বিভিন্ন বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছেন।

স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে জানা গেছে, চলতি মাসের প্রথম তিন দিনে ডেঙ্গু রোগী শনাক্ত হয়েছে ৮৮০ জন এবং এই তিন দিনে মারা গেছে মোট চারজন। ডেঙ্গু রোগীদের চিকিৎসার জন্য স্বাস্থ্য অধিদপ্তর থেকে ছয়টি ডেডিকেটেড হাসপাতাল তৈরি করা হয়েছে তবে অনেক হাসপাতালেই পর্যাপ্ত চিকিৎসক এবং রোগী ভর্তির ব্যবস্থা নেই।

কীটতত্ত্ব ব্যক্তিরা জানিয়েছেন, চলতি মাসের ১৫ দিন পর্যন্ত ডেঙ্গুর প্রাদুর্ভাব কমার কোন সম্ভাবনা নেই। এ সময়ে মশক নিধন কার্যক্রম এবং এডিস মশার লার্ভা নিধনে কার্যক্রমকে জোরদার করতে হবে।

More News...

ওবায়দুল কাদেরের মস্তিষ্ক অলস-হৃদয় দুর্বল : রিজভী

ট্রেনে ঢাকায় ফিরছেন অনেকে, স্টেশনে ভিড়