টেলিগ্রামে ভিডিও কলের সময় যে যে সুবিধা পাবেন

টেলিগ্রামে ভিডিও কলের সময় যে যে সুবিধা পাবেন

প্রযুক্তি ডেস্ক : টেলিগ্রামে ভিডিও কলের সময় নানারকম সুবিধা রয়েছে। এগুলো জানা থাকলে ভিডিও কলের সময় আপনি সঠিকভাবে ভিডিও কল করতে পারবেন।টেলিগ্রামে এক সঙ্গে ১০০০ জনের সঙ্গে গ্রুপ ভিডিও কল করতে পারবেন। তাই ১০০০ জনকে যুক্ত করার জন্য কানেক্ট অডিয়েন্সটা ঠিকমতো করে নিন।

আপনি টেলিগ্রামে হাই কোয়ালিটি ভিডিও মেসেজ রেকর্ডিং করতে পারবেন।আপনার স্ক্রিন শেয়ার করতে পারবেন অংশগ্রহণকারীর সঙ্গে। পাশাপাশি টেলিগ্রামে আপনি ভিডিও প্লেব্যাক স্পিড কন্ট্রোল করতে পারবেন।

টেলিগ্রামে ভিডিও কনফারেন্সের জন্য সাউন্ডের সঙ্গে স্ক্রিন শেয়ারিংও যোগ করা হয়েছে। ব্যবহারকারীরা রেকর্ডেড ভিডিও মেসেজগুলো স্বাভাবিক গতির চেয়ে অর্ধেক কমিয়ে বা দ্বিগুণ বাড়িয়ে দেখতে পাবেন। যদি এটি করতে গিয়ে ব্যর্থ তবে চেক করুন আপনার টেলিগ্রাম অ্যাপ আপডেটেড রয়েছে কি-না।

টেলিগ্রামে ৩০ জন ব্যবহারকারী তাদের ক্যামেরা এবং স্ক্রিন উভয় থেকে ভিডিও সম্প্রচার করতে পারবেন। আর ১০০০ অংশগ্রহণকারীরা স্ট্রিমিং এর মাধ্যমে ভিডিও দেখতে পারবেন। এই ফিচারটির উদ্দেশ্য হলো ই-লার্নিং এবং অন্যান্য অনলাইন কমিউনিকেশনকে সহজ করা।

গ্রুপ ভিডিও কল শুরু করার জন্য, প্রথমে যেকোনো গ্রুপের ইনফো পেজে গিয়ে ভয়েস চ্যাট তৈরি করুন, আর তারপর ভিডিও অন করুন। এখন থেকে ব্যবহারকারীরা চাইলে চ্যাট বক্সের রেকর্ডিং বাটন থেকে ভিডিও রেকর্ড করে কাউকে পাঠালে সেই ভিডিও গ্যালারিতে সেভ হবে না। উল্লেখযোগ্য, এই ফিচারটি ব্যবহার করতে ভয়েস মেসেজ রেকর্ডিং অপশন থেকে ভিডিও মোডে স্যুইচ করতে হবে। তারপর ভিডিও রেকর্ড করার জন্য বাটনটি প্রেস করে থাকতে হবে।

টেলিগ্রাম ব্যবহারকারীরা ভিডিও প্লেব্যাকের স্পিডও পরিবর্তন করতে পারবেন। কারণ অ্যাপের মিডিয়া প্লেয়ারে এখন 0.৫x, ১.৫x এবং ২x প্লেব্যাক স্পিড সমর্থন করবে। ভিডিও কল করার সময় ইউজাররা স্ক্রিন শেয়ার করতে পারবেন, যেখানে ব্যাকগ্রাউন্ড অডিও ভিডিওর সঙ্গে কার্যকর হবে।

টেলিগ্রাম ক্রমেই জনপ্রিয় হয়ে উঠছে। এই করোনাকালে গ্রুপ কলিংয়ের চাহিদা অনেক বেড়ে গিয়েছে। টেলিগ্রাম একটি সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম যার মাধ্যমে ব্যবহারকারীরা ভিডিও, ছবি এবং অন্যান্য ডকুমেন্ট পাঠাতে পারেন।

More News...

কল ধরলেই তথ্য হ্যাক, বিষয়টি সঠিক নয়

ঘোষণায় সীমাবদ্ধ অনিবন্ধিত মোবাইল ফোন বন্ধের ‘তোড়জোড়’