গোয়ালে পরিণত হয়েছে স্কুল!

গোয়ালে পরিণত হয়েছে স্কুল!

নবাবগঞ্জ প্রতিনিধি : করোনাভাইরাস মহামারিতে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় দিনাজপুরের নবাবগঞ্জ উপেজলার ভাদুরিয়া ইউনিয়নের হরিনাথপুর ফরেস্ট সরকারি প্রাথমিক বিদ্যালয়টি গোয়ালে পরিণত হয়েছে। শিক্ষার্থীরা না আসায় স্কুলটির ভেতরে বেঁধে রাখা হচ্ছে গরু-ছাগল।

সরেজমিনে দেখা যায়, স্কুলটির বারান্দায় প্রবেশের গ্রিলের দরজা নেই। পাশাপাশি বারান্দাতেও গরু ছাগলের মলমূত্রতে ঠাসা । পাশাপাশি স্কুলের ভেতরও কয়েক টি ছাগলের বিশ্রাম নিতে দেখা যায়।

স্থানীয় মো. শরিফুল ইসলাম জানান, বিদ্যালয়ের পাশের কয়েকটি পরিবার স্কুল মাঠে গবাদিপশু চড়ান, হঠাৎ বৃষ্টি নামলে স্কুলের বারান্দায় রাখেন । এতেই বিদ্যালয় নোংরা হয়েছে। স্কুল খোলা থাকলে তো তারা সে সুযোগ পাবে না।

এ বিষয়ে জানতে চাইলে হরিনাথপুর ফরেস্ট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সরকার মোহাম্মদ হাসান রেজা জানান, শিক্ষার্থীরা গেটের গ্রিলে দোল খেয়ে তা ভেঙে ফেলছে। মেরামত করার জন্য লোক পাচ্ছি না । খুব শিগগিরই মেরামত করা হবে ।

গরু-ছাগল রাখার বিষয়ে তিনি জানান, স্থানীয় লোকজনদের সঙ্গে আমরা পেরে উঠছি না, তারা প্রতিষ্ঠানটিকে নিজেদের সম্পত্তি মনে করে । বিদ্যালয়ের সীমানা প্রাচীরের জন্য আবেদন করেছি । আশা করি চারদিকে প্রাচীর হলে এমন সমস্যা এড়ানো সম্ভব হবে।

উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. রেজাউল করিম জানান, আমরা প্রতিষ্ঠানগুলোকে আগেই বলে দিয়েছি যেন কোনো স্কুলে গরু-ছাগল না রাখে । এখনই ওই প্রতিষ্ঠানকে পরিষ্কার পরিচ্ছন্নতার জন্য তাগিদ দিচ্ছি। শিগগিরই সীমানা প্রাচীরের জন্য ব্যবস্থা করা হবে ।

More News...

ব্যাট কিনতে দুধ ডেলিভারির কাজ করতেন রোহিত!

১৩ বছর পর আবারও ছোট পর্দায় শ্রাবন্তী