মোদি-মমতার বৈঠকে যেসব বিষয় নিয়ে আলোচনা হলো

মোদি-মমতার বৈঠকে যেসব বিষয় নিয়ে আলোচনা হলো

আন্তর্জাতিক ডেস্ক : পশ্চিমবঙ্গ জয়ের পর ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে প্রথম বৈঠক করেছেন তৃণমূল কংগ্রেসের সুপ্রিমো (প্রধান) মমতা বন্দ্যোপাধ্যায়।

ভারতীয় গণমাধ্যম জানায়, মঙ্গলবার বিকেল ৪টায় দিল্লিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে বৈঠক করেন মমতা বন্দ্যোপাধ্যায়। খবরে বলা হয়, ৩০ মিনিট স্থায়ী হয় আলোচিত ওই বৈঠক।

বৈঠক শেষে মমতা সাংবাদিকদের বলেন, ‘আমি প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করার জন্য সময় চেয়েছিলাম। তৃতীয়বার ক্ষমতায় আসার পর প্রধানমন্ত্রী ও রাষ্ট্রপতির সঙ্গে দেখা হয়নি। দুবছর পর দিল্লিতে এলাম। সৌজন্য সাক্ষাৎ এটা। নির্বাচনের পর প্রোটোকল মেনে দেখা করেছি।’

মমতা বলেন, ‘করোনার বিষয়েও আলোচনা করেছি। বাড়তি করোনার টিকা ও ওষুধ চেয়েছি। জনসংখ্যার তুলনায় কম পেয়েছি আমরা। সম্ভাব্য তৃতীয় ঢেউয়ের আগে সবাইকে টিকা দিতে চাই।’

মমতা সাংবাদিকদের আরও বলেন, প্যাগাসাস কেলেঙ্কারি সম্পর্কে সুপ্রিম কোর্টের তদারকিতে তদন্ত হওয়া উচিত, যেখানে বিরোধী নেতা, দুই কেন্দ্রীয় মন্ত্রী এবং ৪০ জন সাংবাদিকের ওপর নজরদারির গুঞ্জন উঠেছে।

ইসরায়েলের প্যাগাসাস স্পাইওয়্যার দিয়ে নজরদারি চালানোর এই অভিযোগগুলো সংসদের চলমান অধিবেশনকে কার্যত অবরুদ্ধ করে দিয়েছে। এদিকে বিরোধীরা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের কাছে এর জবাবও চেয়েছেন।

More News...

কোন ক্ষেপণাস্ত্র দিয়ে ইরানে হামলা চালিয়েছে ইসরায়েল?

৫০ লাখ ডলার মুক্তিপণ দিয়ে মুক্ত বাংলাদেশি জাহাজ