জিততে হলে টাইগারদের চাই ৭ উইকেট

জিততে হলে টাইগারদের চাই ৭ উইকেট

স্পোর্টস ডেস্ক : হারারেতে জয়ের সুবাস পাচ্ছে বাংলাদেশ। পঞ্চম ও শেষ দিনে ৭ উইকেট পেলে প্রথমবার জিম্বাবুয়ের মাটিতে টেস্ট সিরিজ জয়ের স্বাদ পাবে বাংলাদেশ।

তবে বাংলাদেশের জন্য স্বস্তির খবর, প্রথম ইনিংসে জিম্বাবুয়ের হাল ধরা তাকুজওয়ানাসে কাইতানো আর ব্রেন্ডন টেলর দুজনই সাজঘরে ফিরে গেছেন। শুরুতেই তাসকিন আহমেদের বলে স্লিপে ক্যাচ তুলে দিয়ে ১১ রান করে সাজঘরে ফিরে যান ওপেনার মিল্টন সুম্বা। এরপর দ্বিতীয় উইকেটে ব্রেন্ডন টেইলর ও কাইতানো জুটি বেঁধে দলকে এগিয়ে নিচ্ছেন। তবে ভয়ঙ্কর হয়ে উঠা ব্রেন্ডন টেলরকে ৯২ রানে মেহেদি হাসান মিরাজ আউট করার পর স্বস্তি ফিরে আসে। তবে টেইলর আউট হলেও শান্ত মেজাজে খেলেছিলেন কাইতানো। তবে শেষ রক্ষা হয়নি তারও। প্রথম ইনিংসে ৮৭ রান করা কাইতানোকে মাত্র ৭ রানে ফিরান সাকিব। দিন শেষে জিম্বাবুয়ের সংগ্রহ দাঁড়িয়েছে ৩ উইকেটে ১৪০ রান। ফলে এখনো জয়ের জন্য ৩৩৭ রান প্রয়োজন টেলরদের। বাংলাদেশের দরকার ৭ উইকেট।

এর আগে হারারে টেস্টের প্রথম ইনিংসে ১৯২ রানের লিড নিয়ে দ্বিতীয় ইনিংসে সকালে ব্যাটিংয়ে নামে সফরকারী বাংলাদেশ। শুরু থেকে দেখে শুনে খেলে টাইগাররা। দলীয় ৮৮ রানে সাইফ হাসান ৪৩ রান করে আউট হলে সাদমান ইসলাম অনিক ও নাজমুল হোসেন শান্ত সেঞ্চুরি তুলে নেন। ১৮০ বলে ৮ বাউন্ডারিতে সেঞ্চুরিতে ইনিংসটি সাজান সাদমান। নাজমুল হোসেন শান্ত ১০৯ বলে ৫ চার ও ৪ ছক্কায় সেঞ্চুরি তুলে নেন। সাদা পোশাকে এটি তার দ্বিতীয় সেঞ্চুরি।

মূলত এই দুই তরুণ টপঅর্ডার ব্যাটসম্যানের জোড়া সেঞ্চুরিতে জিম্বাবুয়ের বিপক্ষে বড় লিড গড়েছে বাংলাদেশের। দ্বিতীয় ইনিংসে ১ উইকেটে ২৮৪ রানে ইনিংস ঘোষণা করেছে বাংলাদেশ। জিম্বাবুয়ের বিপক্ষে ৪৭৬ রানের বড় লিড গড়েছে টাইগাররা।

সংক্ষিপ্ত স্কোর

বাংলাদেশ প্রথম ইনিংস: ৪৬৮/১০, দ্বিতীয় ইনিংস: ২৮৪/১ (ডিক্লেয়ার) (সাদমান ১১৫*, সাইফ ৪৩, শান্ত ১১৭*)

জিম্বাবুয়ে প্রথম ইনিংস: ২৭৬/১০, দ্বিতীয় ইনিংস: ১৪০/৩ (মিল্টন ১১, কাইতানো ৭, টেইলর ৯২, দিয়ন ১৮*, তিরিপানো ৭*)

বাংলাদেশ একাদশ: মুমিনুল হক (অধিনায়ক), মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, সাদমান ইসলাম, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, লিটন দাস (উইকেটরক্ষক), মেহেদি হাসান মিরাজ, তাসকিন আহমেদ, এবাদত হোসেন।

জিম্বাবুয়ে একাদশ: ব্র্যান্ডন টেইলর (অধিনায়ক ও উইকেটরক্ষক), রেগিস চাকাভা, কাইয়া রয়, কাইতানো তাকুজওয়ানাসা, তিমিসেন মারুমা, ব্লেসিং মুজারবানি, মায়ার্স ডায়ন, রিচার্ড এনগারাভা, নিয়াচি ভিক্টর, সাম্বা মিলটন, ডোনাল্ড তিরিপানো।

More News...

কুষ্টিয়ায় নকল আকিজ বিড়িসহ বিড়ি তৈরির উপকরণ জব্দ

মার্কেন্টাইল ব্যাংকের দুর্নীতি মামলা: স্ট্যান্ডার্ড ব্যাংক এমডির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা