শেরপুরে করোনা সনাক্তের সেঞ্চুরি

শেরপুরে করোনা সনাক্তের সেঞ্চুরি

মোঃ সুলতান হোসাইন শেরপুর প্রতিনিধি : শেরপুরে করোনায় গত ২৪ ঘণ্টায় ১০০ জনের করোনা শনাক্ত হয়েছে। তাঁদের মধ্যে শেরপুর সদরে ৬২ জন, নালিতাবাড়ীতে ১৪ জন, নকলায় ১০ জন, শ্রীবরদীতে ৮ জন ও ঝিনাইগাতী উপজেলায় ৬ জন রয়েছেন। সব মিলিয়ে জেলায় মোট শনাক্তের সংখ্যা দাঁড়াল ২ হাজার ৭৫ জন। সিভিল সার্জন কার্যালয় সূত্র এ তথ্য জানানো হয়।

গত বছরের ৫ এপ্রিল জেলায় প্রথম দুই নারীর করোনার সংক্রমণ শনাক্ত হয়। এরপর এক বছর তিন মাসের মধ্যে এটিই এক দিনে সর্বোচ্চ শনাক্তের সংখ্যা। তবে গত ২৪ ঘণ্টায় করোনায় কেউ মারা যায়নি।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় জেলায় আরটিপিসিআর ল্যাব ও  র‌্যাপিড অ্যান্টিজেন মিলিয়ে মোট ২৭১টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ১০০ জনের করোনা শনাক্ত হয়। শনাক্তের হার ৩৬ দশমিক ৯০ ভাগ।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, গতকাল শুক্রবার পর্যন্ত শেরপুর জেলা সদর হাসপাতালে করোনায় আক্রান্ত ৫০ জন ও আইসোলেশন ওয়ার্ডে ২৯ জন ভর্তি ছিলেন। করোনা শনাক্তের সংখ্যা বৃদ্ধির সঙ্গে সঙ্গে প্রতিদিনই ভর্তি রোগীর সংখ্যাও বাড়ছে।

আজ ৯ জুলাই পর্যন্ত জেলায় মোট শনাক্ত হওয়া ২ হাজার ৭৫ জনের মধ্যে শেরপুর সদরে ১ হাজার ৩৯৫, নকলায় ২১৫, নালিতাবাড়ীতে ২০৪, ঝিনাইগাতীতে ১০১ ও শ্রীবরদী উপজেলায় ১৬০ জন রয়েছেন। এই সময়ে সুস্থ হয়েছেন ১ হাজার ১১৩ জন। আর এ পর্যন্ত জেলায় ৩৮ জনের মৃত্যু হয়েছে।

More News...

রোববার থেকে চালের বস্তায় তথ্য দেওয়া বাধ্যতামূলক

বিএনপি বাঙালি সংস্কৃতিকে সহ্য করতে পারে না: কাদের