যুক্তরাষ্ট্রে ভবন ধসে নিহত ৪, নিখোঁজ ১৫৯

যুক্তরাষ্ট্রে ভবন ধসে নিহত ৪, নিখোঁজ ১৫৯
‌আন্তর্জাতিক ডেস্ক : যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা অঙ্গরাজ্যের মায়ামিতে একটি ১২ তলা ভবন ধসে পড়ার ঘটনায় এখন পর্যন্ত চারজনের মৃত্যুর খবর নিশ্চিত হওয়া গেছে। ভবনটি ধসে পড়ার পর থেকে এখন পর্যন্ত ১৫৯ জন নিখোঁজ রয়েছেন বলে কর্মকর্তারা নিশ্চিত করেছেন। খবর বিবিসির।

মায়ামির মেয়র ডেড জানিয়েছেন, তারা এখনও আশা করছেন যে, লোকজনকে জীবিত অবস্থায় উদ্ধার করা যাবে। উদ্ধার ও তল্লাশি টিম জানিয়েছে, ধ্বংসস্তুপের নিচ থেকে লোকজনকে উদ্ধারে কাজ করছেন তারা।

ভবনটি ধসে পড়ায় ওই কমপ্লেক্সের ১৩০টি ইউনিটের অর্ধেক তছনছ হয়ে গেছে। সার্ফসাইড শহরে এই ভবনটি নির্মিত হয়েছিল ১৯৮০ সালে।

যারা নিখোঁজ হয়েছেন, তাদের মধ্যে বেশ কয়েকজন লাতিন আমেরিকান অভিবাসী রয়েছেন বলে ওই দেশগুলোর কনস্যুলেট থেকে জানানো হয়েছে।

প্যারাগুয়ের ফার্স্ট লেডির স্বজনরাও নিখোঁজদের মধ্যে রয়েছেন বলে জানিয়েছেন দেশটির কর্মকর্তারা। উদ্ধারকারীরা ফার্স্টলেডি সিলভানা লোপেজ মোরেইরার বোন, বোনের স্বামী, তাদের তিন সন্তান ও গৃহকর্মী কারও সাথেই যোগাযোগ করতে পারছেন না।

ফ্লোরিডায় জরুরি অবস্থা জারির অনুমোদন দিয়েছেন প্রেসিডেন্ট জো বাইডেন। এর মানে হচ্ছে, ওই অঙ্গরাজ্যের স্থানীয় প্রশাসনের সঙ্গে ত্রাণ ও উদ্ধার অভিযানে সহায়তা করবে ফেডারেল ইমার্জেন্সি ম্যানেজমেন্ট এজেন্সি (ফেমা)।

উদ্ধারকারী ও তল্লাশি দলগুলো ধ্বংসস্তূপের নিচে চাপা পড়া একটি পার্কিং গ্যারেজ থেকে উদ্ধার কাজ চালিয়ে যাচ্ছে। রাতভর কয়েকশ উদ্ধারকর্মী লোকজনকে উদ্ধারে কাজ করেছেন।

ভেঙে পড়া ভবন থেকে কয়েক ব্লক দূরে একটি কমিউনিটি সেন্টারে নিখোঁজদের স্বজনরা জড়ো হয়ে অপেক্ষা করছেন তাদের প্রিয়জনের অবস্থা জানার জন্য। তবে তাদের কাছে আরও খারাপ খবর আসার আশঙ্কাই বেশি।

More News...

কোন ক্ষেপণাস্ত্র দিয়ে ইরানে হামলা চালিয়েছে ইসরায়েল?

৫০ লাখ ডলার মুক্তিপণ দিয়ে মুক্ত বাংলাদেশি জাহাজ