সিরিজ খুইয়ে ‘এক ও নয়ের পার্থক্য’ দেখালেন লঙ্কান কোচ

সিরিজ খুইয়ে ‘এক ও নয়ের পার্থক্য’ দেখালেন লঙ্কান কোচ

স্পোর্টস ডেস্ক : টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের ডামাডোলে অনেকটাই আড়ালে পড়ে গিয়েছিল ইংল্যান্ড ও শ্রীলঙ্কার তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। তবে এখন আন্তর্জাতিক ক্রিকেটে চলছে একমাত্র এ সিরিজটিই। যেখানে এরই মধ্যে প্রথম দুই ম্যাচ হেরে সিরিজের শিরোপা খুইয়ে বসে আছে সফরকারী শ্রীলঙ্কা।

সিরিজের প্রথম ম্যাচে ৮ ও পরের ম্যাচে ৫ উইকেটে হেরেছে লঙ্কানরা। আজ (শনিবার) বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৭টায় শেষ ম্যাচে নামবে ইংল্যান্ড ও শ্রীলঙ্কা। এই ম্যাচে মাঠে নামার আগে ইংলিশদের সঙ্গে নিজেদের পার্থক্যটা দেখিয়ে নিলেন লঙ্কান কোচ মিকি আর্থার।

২০১৯ সালের অক্টোবর থেকে এখনও পর্যন্ত ১২ টি-টোয়েন্টি ম্যাচের মধ্যে মাত্র একটিতে জয় পেয়েছে শ্রীলঙ্কা। অবস্থাদৃষ্টে মনে হচ্ছে, শনিবারও পরাজিত দলেই থাকবে তারা। যদি সত্যিই পরাজিত দলে থাকে লঙ্কানরা, তাতে অবাক হবেন না দলের হেড কোচ।

এক্ষেত্রে আর্থারের যুক্তি, বর্তমানে টি-টোয়েন্টি র‍্যাংকিংয়ের ১ নম্বর দল ইংল্যান্ড আর শ্রীলঙ্কা রয়েছে ৯ নম্বরে। তাই দুই দলের মধ্যকার শক্তির পার্থক্য মাঠে স্পষ্ট থাকাটাই স্বাভাবিক বলে মনে করেন লঙ্কান কোচ। তবে তরুণ দলটির ওপর আস্থা রাখছেন আর্থার।

বিবিসিকে দেয়া সাক্ষাৎকারে তিনি বলেছেন, ‘আমরা যথেষ্ট রান করতে পারছি না। দারুণ বোলিং আক্রমণের বিপক্ষে খেলতে নামছি আমরা। তারা এখন ১ নম্বর দল আর আমরা আছি ৯ নম্বরে। আপনারাই পার্থক্যটা দেখতে পারছেন। আমরা এখন একটা তরুণ দল নিয়ে এগুচ্ছি। তাই এখন প্রতিটি ম্যাচ থেকে শিক্ষা নেয়াটাই আমাদের জন্য গুরুত্বপূর্ণ।’

তিনি আরও যোগ করেন, ‘এগিয়ে যাওয়ার জন্য প্রতিটি অভিজ্ঞতাই আমাদের কাজে লাগাতে হবে। কাজটা কঠিন। আমরা ধারাবাহিকভাবে স্বাধীন খেলার কথা বলছি। ব্যাটিং ইউনিট হিসেবে আরও মন খুলে খেলার কথা বলছি। কিন্তু ইংল্যান্ড সত্যিই ভালো লেন্থে বোলিং করেছে। তারা আমাদের অনেক চাপে রেখেছে।’

‘আমাদেরকে আরও চনমনে হতে হবে এবং উজ্জীবিত থেকে কাজ করতে হবে। উইকেটে আরও বেশি সময় কাটাতে হবে আমাদের এবং ভিন্ন কিছুর চেষ্টা চালিয়ে যেতে হবে। তবে এসব কন্ডিশনে আমাদের ব্যাটসম্যানরা প্রতিনিয়তই শিখছে। আমাদের কন্ডিশনের জন্য দারুণ ব্যাটিং ইউনিট রয়েছে। কিন্তু এসব জায়গায় নিজেদের মানিয়ে নেয়াটাই চ্যালেঞ্জ।

More News...

সল্টের ‘কালবৈশাখী ঝড়ে’ নববর্ষ বরণ কলকাতার

নেইমার পেলেন বড় সুখবর