টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল : কাইল জেমিসনে বিধ্বস্ত ভারত

টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল : কাইল জেমিসনে বিধ্বস্ত ভারত

স্পোর্টস ডেস্ক : টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের প্রথম ইনিংসে স্বল্প রানে ভারতকে আটকে দিয়েছে নিউজিল্যান্ড। চরম ব্যাটিং ব্যর্থতায় কাইল জেমিসনের কাছে বিধ্বস্ত হয়েছে ভারতে লম্বা ব্যাটিং লাইনআপ। প্রথম দিনে তিন উইকেট হারিয়ে ১৪৬ রান করা ভারত এই দিন প্রথম দুই সেশনেই সবকয়টি উইকেট হারিয়ে ২১৭ রান থামে বিরাট কোহলিরা।

আজ রোববার ইংল্যান্ডের সাউদাম্পটনের এজবাস্টনে দ্বিতীয় দিনের শুরুটা ব্যাট করতে আসেন ৪৪ রান নিয়ে কোহলি এবং ২৯ রান নিয়ে ক্রিজে থাকা রাহানে। দিনের শুরুটা ভালো হয়নি ভারতের। মাত্র তিন রান তুলতেই জেমিসনের লেগ বিফোরের ফাঁদে পড়েন কোহলি। ৪৪ রানেই ফিরতে হয় ভারতীয় অধিনায়ককে।

উইকেটের অপর প্রান্তে থাকা আজিঙ্কা রাহানেও ইনিংস খুব একটা বড় করতে পারেননি। আগের দিনের সঙ্গে ২০ রান যোগ করে ৪৯ রানে ওয়াগনারের শিকার হন তিনি। ভারতের মিডল অর্ডারের ভরসা রিশাভ পান্তকে দাঁড়ানোর সময় দেয়নি কিউই পেসার জেমিসন। মাত্র চার রান করে ফেরেন পান্ত।

প্রথম সেশনের বিরতির আগে রবিচন্দ্রন অশ্বিন এবং রবীন্দ্র জাদেজা মিলে জুটি গড়ার চেষ্টা করেন। কিন্তু ২৩ রানের জুটি গড়ার পরই অশ্বিনকে ফেরান টিম সাউদি। ২২ রান করে ফেরেন এই অলরাউন্ডার। শেষের দিকে কেউই দুই অঙ্‌ক ছুতে পারেনি। ২১৭ রানে সবকয়টি উইকেট হারিয়ে থামে ভারতে ইনিংসের গতি। কিউইদের হয়ে একাই পাঁচ উইকেট নেন জেমিসন।

More News...

তানজিদের দুর্দান্ত সেঞ্চুরি, বড় রান চট্টগ্রামের

জিশান-আরিফুলের ফিফটিতে বাংলাদেশের বড় জয়