জানো প্রকল্পের উপজেলা পুষ্টি সমন্বয় কমিটির দক্ষতা উন্নয়ন বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত

জানো প্রকল্পের উপজেলা পুষ্টি সমন্বয় কমিটির দক্ষতা উন্নয়ন বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত
জুয়েল ইসলাম, তারাগঞ্জ (রংপুর) প্রতিনিধি : রংপুরে জেলা ও উপজেলা পুষ্টি সমন্বয় কমিটির আয়োজনে ও জয়েন্ট এ্যাকশান ফর নিউট্রিশন আউটকাম (জানো) প্রকল্পের সহযোগিতায় পর্যটন মোটেলে ২ দিন ব্যাপী উপজেলা পুষ্টি সমন্বয় কমিটি, তারাগঞ্জ ও রংপুরের সম্মানিত সদস্যদের প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়।
গত সোমবার ও মঙ্গলবার সকাল ১০ টায় পর্যটন মোটেলে প্রশিক্ষণটি উদ্বোধন করেন রংপুর সিভিল সার্জন ও সদস্য সচিব, জেলা পুষ্টি সমন্বয় কমিটি, রংপুর ডা. হিরম্ব কুমার রায়।
প্রশিক্ষণে সরকারের দ্বিতীয় জাতীয় পুষ্টি কর্মপরিকল্পনা ২০১৬-২০২৫, জেলা ও উপজেলা পুষ্টি সমন্বয় কমিটি পরিচালনা সহায়িকা, জেলা ও উপজেলা পর্যায়ে বহুখাতভিত্তিক পুষ্টি কর্ম-পরিকল্পনা প্রক্রিয়া, নিরাপদ খাদ্য কি, ভেজাল খাদ্য, দ্বিতীয় জাতীয় পুষ্টি কর্ম-পরিকল্পনা পূরণে বিভিন্ন অধিদপ্তরসমূহের কার্যক্রমসমূহ এবং জানো প্রকল্পের সম্পৃকতা বিষয় নিয়ে আলোচনা করা হয়।
প্রশিক্ষণে প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন, জেলা পুষ্টি সমন্বয় কমিটি রংপুরের সম্মানিত সদস্য সচিব ও সিভিল সার্জন ডা. হিরম্ব কুমার রায়, জেলা পুষ্টি সমন্বয় কমিটি রংপুরের সম্মানিত সদস্য ও অতিরিক্ত উপ-পরিচালক কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, রংপুর অশোক কুমার রায়, রংপুর জেলা শিক্ষা অফিসার মোছা. রোকসানা বেগম, উপ-পরিচালক পরিবার পরিকল্পনা অধিদপ্তর, রংপুর ডা. শেখ মো. সাইদুল ইসলাম এছাড়া তারাগঞ্জ উপজেলা পুষ্টি সমন্বয় কমিটির সম্মানিত সদস্য সচিব ও উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোছা. শামসুন্নাহার ।
প্রশিক্ষণে জানো প্রকল্পের পক্ষে সহায়ক হিসেবে উপস্থিত ছিলেন, ম্যানেজার মাল্টিসেক্টোরাল গভার্নেন্স, জানো প্রকল্প, কেয়ার বাংলাদেশ গোলাম রাব্বানী, ম্যানেজার ক্যাপাসিটি বিল্ডিং, জানো প্রকল্প, কেয়ার বাংলাদেশ রজব আলী।
অনুরুপভাবে জেলা ও উপজেলা পুষ্টি সমন্বয় কমিটির আয়োজনে এবং ইউরোপিয়ান ইউনিয়নের অর্থায়নে, কেয়ার বাংলাদেশ ও প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশের কারিগরী সহায়তায় এবং ইএসডিও কর্তৃক বাস্তবায়নকৃত জয়েন্ট এ্যাকশান ফর নিউট্রিশন আউটকাম (জানো) প্রকল্পের সহায়তায় রংপুর জেলার অবশিষ্ঠ ৭ উপজেলার, উপজেলা পুষ্টি সমন্বয় কমিটির সদস্যদের প্রশিক্ষণ ধারাবাহিকভাবে অনুষ্ঠিত হবে।
প্রশিক্ষণটি সঞ্চালনা করেন প্রজেক্ট ম্যানেজার মারুফ আহম্মেদ, এ্যাসিসটেন্ট প্রজেক্ট ম্যানেজার জানো প্রকল্প, ইএসডিও মো. রেজওয়ানুর রহমান।

More News...

বিড়ির শুল্ক ও অগ্রিম আয়কর প্রত্যাহারের দাবিতে রংপুরে জনসভা

বিড়ি শিল্পের শুল্ক প্রত্যাহারসহ পাঁচ দাবিতে বগুড়ায় মানববন্ধন