ওয়াশিংটনে ভ্যাকসিন নিলে গাঁজা ফ্রি

ওয়াশিংটনে ভ্যাকসিন নিলে গাঁজা ফ্রি
স্বাধীনমত ডেস্ক : যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন অঙ্গরাজ্যে প্রাপ্তবয়স্করা করোনাভাইরাসের ভ্যাকসিন নিলে বিনামূল্যে সংগ্রহ করতে পারবেন গাঁজা।

ভ্যাকসিন ক্লিনিক থেকে কোনো প্রাপ্তবয়স্ক করোনা ভ্যাকসিন নিলে তাকে বিনামূল্যে একটি ‘জয়েন্ট’ দিতে গাঁজার লাইসেন্সপ্রাপ্ত খুচরা বিক্রেতাদের অনুমতি দিয়েছে ওয়াশিংটনের লিকার অ্যান্ড ক্যানাবিস বোর্ড (এলসিবি)। সোমবার এই অনুমতি দেয় সংস্থাটি।

২১ বছর বা তার বেশি বয়সীরা এই অফারের আওতায় থাকবেন। আগামী ১২ জুলাই পর্যন্ত চলবে এই অফার।

এর আগে ভ্যাকসিন নিলে বিনামূল্যে বিয়ার, ওয়াইন ও ককটেল প্রদানের ঘোষণা দিয়েছিল এলসিবি। এর কয়েক দিন পরেই এলো গাঁজা প্রদানের ঘোষণা।

সারা যুক্তরাষ্ট্র জুড়েই বিভিন্ন অঙ্গরাজ্যের কর্তৃপক্ষ ভ্যাকসিন প্রয়োগের লক্ষ্য অর্জনের উদ্দেশ্যে নানান উদ্যোগ নিয়েছে। এগুলোর মধ্যে ফ্রি ডোনাট থেকে শুরু করে বিয়ার, বেসবল খেলার টিকেট এমনকি মিলিয়ন ডলারের লটারি পর্যন্ত রয়েছে।

করোনাভাইরাসে ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় এখন পর্যন্ত প্রথম অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত ৩ কোটি ৪২ লাখ ৪২ হাজার ৮৬৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এ পর্যন্ত মারা গেছেন ৬ লাখ ১৩ হাজার ৫২ জন। তবে গত ডিসেম্বরে ভ্যাকসিন কর্মসূচি শুরু করার পর থেকে ধীরে কমতে শুরু করেছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়েছেন ১৩ হাজার ৫৪২ জন। এছাড়া ২৪ ঘণ্টায় ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ৪০১ জন।

More News...

কোন ক্ষেপণাস্ত্র দিয়ে ইরানে হামলা চালিয়েছে ইসরায়েল?

৫০ লাখ ডলার মুক্তিপণ দিয়ে মুক্ত বাংলাদেশি জাহাজ