কোপা আমেরিকা হচ্ছে না আর্জেন্টিনায়

কোপা আমেরিকা হচ্ছে না আর্জেন্টিনায়

স্পোর্টস ডেস্ক : কোপা আমেরিকা শুরু হতে হাতে আছে দু্‌ই সপ্তাহেরও কম সময়। কিন্তু এখন এক ‘মহা সমস্যায়’ পড়েছে দক্ষিণ আমেরিকান ফুটবল কনফেডারেশন (কনমেবল)। আর্জেন্টিনায় কোপা আমেরিকা আয়োজন সম্ভব হচ্ছে না।

যুগ্মভাবে কলম্বিয়ার সঙ্গে এবারের আসর আয়োজনের কথা ছিল আর্জেন্টিনার। কিন্তু আন্তঃরাজনীতি সমস্যার কারণে প্রতিবাদের মুখে ২০ মে নিজেদের নাম প্রত্যাহার করে নেয় কলম্বিয়া। যার কারণে সিদ্ধান্ত হয়, কোপা আমেরিকার পুরো আসর হবে আর্জেন্টিনায়।

কিন্তু দেশটিতে সাম্প্রতিক সময়ে করোনাভাইরাস মহামারিতে বিরূপ পরিস্থিতির সৃষ্টি হয়েছে। আর্জেন্টিনার জনগণই চায়, এমন কঠিন সময়ে তাদের দেশে কোপা আয়োজিত না হোক। এমন পরিস্থিতিতে আর্জেন্টিনা আয়োজক থাকছে না।

কনমেবল জানিয়েছে, ‘বর্তমান পরিস্থিতির’ কারণে আর্জেন্টিনা কোপা আমেরিকার আয়োজন থেকে সরে দাঁড়িয়েছে।

কোপা আমেরিকার আয়োজন থেকে সরে দাঁড়ানোর জন্য গত কয়েক দিন ধরে আর্জেন্টিনার সরকারের ওপর ভেতরে-বাইরে চাপ বাড়তে থাকে। গত শুক্রবার উরুগুইয়ান স্ট্রাইকার লুইস সুয়ারেসও জানান, মানুষের স্বাস্থ্যের বিষয়টিকে প্রথমে প্রাধান্য দিতে হবে।

কলম্বিয়ার পর আর্জেন্টিনা সরে যাওয়ায় কনমেবল জানিয়েছে, ১০ দলের কোপা আমেরিকা আয়োজনের ব্যাপারে যারা আগ্রহ দেখিয়েছিল সেসব দেশের প্রস্তাবের ব্যাপারে তারা বিশ্লেষণ করছে।

কনফেডারেশন সোমবার এক সভায় বসবে। সেখানেই কোপার এবারের আসরে বিষয়ে পরবর্তী পদক্ষেপ কি হবে, তা নিয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। করোনার কারণে ২০২০ কোপা আমেরিকা আয়োজিত করা সম্ভব হয়নি। যার করণে এবারের আসর পিছিয়ে জুনে আনা হয়। ১৩ জুন শুরু হয়ে এবারের কোপা আমেরিকা চলবে ১০ জুলাই পর্যন্ত।

২০১৯ সালে কোপা আমেরিকা জিতেছিল ব্রাজিল।

More News...

তানজিদের দুর্দান্ত সেঞ্চুরি, বড় রান চট্টগ্রামের

জিশান-আরিফুলের ফিফটিতে বাংলাদেশের বড় জয়