লঙ্কানদের বিপক্ষে সিরিজে তিন নম্বরে ব্যাট করবেন সাকিব

লঙ্কানদের বিপক্ষে সিরিজে তিন নম্বরে ব্যাট করবেন সাকিব

স্পোর্টস ডেস্ক : শ্রীলঙ্কার বিপক্ষে আসন্ন সিরিজে তিন নম্বরে ব্যাট করবেন বাংলাদেশি অলরাউন্ডার সাকিব আল হাসান। ঘরের মাটিতে লঙ্কানদের বিপক্ষে টাইগাররা তিন ওয়ানডে সিরিজ খেলবে ২৩ মে থেকে।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজ দিয়ে নিষেধাজ্ঞা কাটিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেছিলেন সাকিব। তবে তার কামব্যাক সিরিজে বাংলাদেশের টিম ম্যানেজমেন্ট তাকে ব্যাটিংয়ে নামায় চারে। ক্যারিবিয়ানদের বিপক্ষে তিনে ব্যাট করেন নাজমুল হোসেন শান্ত। কিন্তু গুরুত্বপূর্ণ এই ব্যাটিং অর্ডারে ব্যর্থ হন তিনি।

নিউজিল্যান্ড সফরেও একই পজিশনে পরিবর্তন আনা হয়। কিউইদের বিপক্ষে সাকিব ওয়ানডে সিরিজে না খেলায় তিন নম্বরে ব্যাট করেন সৌম্য সরকার। তবে দলে ফিরে এই বাঁহাতি ব্যাটসম্যান এই পজিশনে ব্যাট করে সফল হননি।

ওয়ানডে ও টেস্ট মিলিয়ে গত দুটি সফর মিস করলেও এবার শ্রীলঙ্কার বিপক্ষে দেখা যাবে সাকিবকে। শুক্রবার লঙ্কানদের বিপক্ষে তার তিন নম্বরে ব্যাটিং নিয়ে বাংলাদেশের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেন, ‘সে (সাকিব) শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডেতে তিন নম্বরে ব্যাট করবে। ওটাই (তিন নম্বর) তার সেরা জায়গা তার জন্য এবং আমরাও ‍বুঝি, মাঝখানে শুরু করার আগে তার সেট হওয়ার জন্য সময় থাকবে।’

তিনি আরও বলেন, ‘সে-ও চায়, তিন নম্বরে ব্যাট করতে এবং আমাদের উচিত তাকে সেই সুযোগ দেওয়া।’

সাকিব ব্যাটিংয়ের জন্য তিন নম্বরে উন্নীত হন ২০১৯ বিশ্বকাপে। এই পজিশনে ব্যাট করে দারুণ সফল তিনি। বিশ্বকাপে ব্যাট হাতে দারুণ ছন্দে ছিলেন সাকিব। তিন নম্বরে ব্যাট করে ২ সেঞ্চুরি ও ৫ ফিফটিতে ৮৬.৫৭ গড়ে রান করেন তিনি। দেশের হয়ে ২৩ ওয়ানডেতে তিন নম্বরে এখন পর্যন্ত ৫৮.৫৮ গড়ে ১১৭৭ রান করেছেন এই বাঁহাতি অলরাউন্ডার।

More News...

তানজিদের দুর্দান্ত সেঞ্চুরি, বড় রান চট্টগ্রামের

জিশান-আরিফুলের ফিফটিতে বাংলাদেশের বড় জয়