ধোনির ২০০তম ম্যাচে চেন্নাইয়ের দাপুটে জয়

ধোনির ২০০তম ম্যাচে চেন্নাইয়ের দাপুটে জয়

স্পোর্টস ডেস্ক : আইপিএলের উদ্বোধনী ম্যাচে দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে হারের দুঃখ ভুলে দাপুটে জয় পেয়েছে চেন্নাই সুপার কিংস। নিজেদের দ্বিতীয় ম্যাচে পাঞ্জাব কিংসকে ৬ উইকেটে হারিয়েছে মহেন্দ্র সিং ধোনির দল।

মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়াম টসে হেরে ব্যাটিংয়ে নেমে ৮ উইকেট হারিয়ে মাত্র ১০৬ রানের সংগ্রহ পায় পাঞ্জাব। মামুলি রান তাড়া করে জিততে কোনো অসুবিধা হয়নি চেন্নাইয়ের। ১৫.৪ ওভারে ৪ উইকেট হারিয়ে ১০৭ রান করে জয় তুলে নেয় তারা।

এটি ছিল এই ফ্র্যাঞ্চাইজিতে অধিনায়ক ধোনির ২০০তম ম্যাচ। তার মাইলফলক গড়ার ম্যাচে আলো ছড়িয়ে দলকে জয় এনে দিলেন দীপক চাহার ও মঈন আলী। পাঞ্জাবকে মূলত বেশি দূর এগোতে দেননি চাহার। চেন্নাই স্পিনার ৪ ওভারে মাত্র ১৩ রান দিয়ে একাই নিয়েছেন ৪ উইকেট। আর লক্ষ্য তাড়া করতে নেমে ৩১ বলে ঝড়ো ৪৬ রানের ইনিংস খেলে দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন ইংলিশ অলরাউন্ডার মঈন।

ইনিংসের প্রথম ওভারেই ডাক নিয়ে ফেরা মায়াঙ্ক আগারওয়ালকে হারানোর পরপরই ধস শুরু পাঞ্জাবের। আরেক ওপেনার লোকেশ রাহুলকে (৫) দুর্দান্ত ফিল্ডিংয়ে রানআউট করেন রবীন্দ্র জাদেজা। এরপর ইনিংসের চতুর্থ ওভারে চাহারের জোড়া আঘাত। দুই ক্যারিবিয়ান ক্রিস গেইল ও নিকোলাস পুরান ফেরেন সমান ১০ রানে। নিজের শেষ ওভারে চাহার তুলে নেন দীপক হুদাকে (১০)।

৭ ওভারে স্কোরবোর্ডে ২৬ রান তুলতেই ৫ উইকেট হারিয়ে বিপদে পড়ে পাঞ্জাব। সেখান থেকে দলকে শতরানে নিয়ে যান শাহরুখ খান। তিনি ৩৬ বলে খেলেন ৪৬ রানের ইনিংস।

লক্ষ্য তাড়ায় চেন্নাইয়ের শুরুটা করেন রুতুরাজ গাইকওয়ার্ড ও ফাফ ডু প্লেসিস। দুজনে শুরুতে বেশ রক্ষণশীলভাবে ব্যাট চালাতে থাকেন। প্রথম তিন ওভারে করেন মাত্র ৮ রান। এরপরই জাই রিচার্ডসনকে ছক্কা মেরে স্বরূপে ফেরেন ডু প্লেসিস। গাইকওয়ার্ড (৫) অবশ্য বেশিক্ষণ টিকেননি।

এরপর মন আলীকে নিয়ে বড় জুটি গড়েন ডু প্লেসিস। তাদের এই জুটি ছিন্ন হয় দলীয় ৯০ রানে। মঈনের বিদায়ের পর স্কোরবোর্ডে আর ৯ রান যোগ হতেই ফেরেন সুরেশ রায়না (৮) ও আম্বাতি রাইডু (০)। পরপর দুই বলে দুই উইকেট নিয়ে হ্যাটট্রিকের সুযোগ জাগিয়ে তোলেন মোহাম্মদ শামি। তবে চেন্নাইয়ে জয়ের বাকি কাজটুকু সারেন ডু প্লেসিস ও স্যাম কারেন (৫)। ৩৩ বলে ৩৬ রান করে অপরাজিত ছিলেন ডু প্লেসিস।

More News...

তানজিদের দুর্দান্ত সেঞ্চুরি, বড় রান চট্টগ্রামের

জিশান-আরিফুলের ফিফটিতে বাংলাদেশের বড় জয়