খালেদা জিয়া গুরুতর অসুস্থ: মির্জা ফখরুল

খালেদা জিয়া গুরুতর অসুস্থ: মির্জা ফখরুল

নিজস্ব প্রতিবেদক : বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া ‘গুরুতর’ অসুস্থ, বন্দি অবস্থায় এখনো ‘মৃত্যুর সঙ্গে লড়াই করছেন’ বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, আজকে সবচেয়ে বেশি নির্যাতনের শিকার হচ্ছেন খালেদা জিয়া। গতকাল বুধবার রাতে তিনি এতো অসুস্থ হয়ে পড়েছিলেন যে, চিকিৎসকরা সবাই বলছিলো- আর বোধহয় বেশি সময় পাওয়া যাবে না। আল্লাহর কাছে হাজারো শুকরিয়া যে, তাকে তারা আপাতত চিকিৎসা দিয়ে সেই অবস্থা থেকে ফিরে আনতে সক্ষম হয়েছেন।

আজ বৃহস্পতিবার সকালে রাজধানীর গুলশানে বিএনপির চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে ‘আমরা বিএনপি পরিবার’ আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এ কথা জানান। বিএনপির নেতৃত্বাধীন ‘গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলনে গুম খুন ও নির্যাতনের শিকার পরিবারের’ মাঝে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষে ঈদ উপহার সামগ্রী বিতরণ উপলক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে প্রথম দিন ছাত্রদল, যুবদল, স্বেচ্ছাসেবক দল ও বিএনপির মোট ২১ পরিবারের মাঝে উপহার সামগ্রী তুলে দেওয়া হয়।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, দমন-নির্যাতন আওয়ামী লীগের হাতিয়ার। এটা না করলে ক্ষমতায় থাকতে পারবে না। সারাদেশে একটা ভীতিকর, ত্রাসের পরিস্থিতি তৈরি করেছে। ফ্যাসিবাদী সরকার ক্ষমতায় থাকতে বিভিন্ন কৌশলে নির্বাচন ব্যবস্থাকে হাতিয়ার বানিয়েছে। এমন কোনো নেতাকর্মী নেই যার বিরুদ্ধে মামলা হয়নি, যাকে নির্যাতন করা হয়নি। এ অবস্থা সারাদেশের। শুধু বিএনপির নয়, পুরো বাংলাদেশের মানুষের একই অবস্থা। পুরো দেশের মানুষ ভয়ে-আতঙ্কে থাকে যে, কখন কাকে কীভাবে তুলে নিয়ে যায়। কোনো নিশ্চয়তা নেই।

তিনি বলেন, এটা একটা ভয়াবহ ব্যাপার। একটা জাতি নিশ্চিহ্ন হয়ে যাওয়ার উপক্রম হয়েছে। এরপরও তারা (নেতাকর্মীরা) দেশের জনগণের ভোটাধিকার জন্য আন্দোলন করছেন। গণতন্ত্রের আন্দোলন ন্যায়সংগত আন্দোলন। সে আন্দোলনে তারা বিজয়ী হবেন।

উপস্থিত শিশু-তরুণদের উদ্দেশে মির্জা ফখরুল বলেন, তোমরা আশা হারাবে না। কখনো ভাববে না সবকিছু শেষ হয়ে গেছে। কোনো ভীরুতা, হতাশা যেন কাজ না করে। মনে রাখতে হবে, গণতন্ত্রের আন্দোলন ন্যায়সংগত আন্দোলন। সেই আন্দোলনে আমরা বিজয়ী হবো।

‘আমরা বিএনপি পরিবার’ সেলের আহ্বায়ক আতিকুর রহমান রুমনের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন বিএনপির সিনিয়র যুগ্মমহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী, চেয়ারপারসনের বিশেষ সহকারী অ্যাডভোকেট শামসুর রহমান শিমুল বিশ্বাস, প্রচার সম্পাদক শহীদ উদ্দীন চৌধুরী অ্যা এ্যানী, নির্বাহী কমিটির সদস্য ব্যারিস্টার মীর হেলাল, যুবদলের সাধারণ সম্পাদক আব্দুল মোনায়েম মুন্না, ছাত্রদলের সাধারণ সম্পাদক নাছির উদ্দিন নাছির প্রমুখ।

More News...

কোন ক্ষেপণাস্ত্র দিয়ে ইরানে হামলা চালিয়েছে ইসরায়েল?

সোনার দাম আবার বাড়লো, ভরি ১ লাখ ১৯ হাজার ৪২৮ টাকা