আফগানিস্তানে সার্জিক্যাল স্ট্রাইক পাকিস্তানের, নিহত ৮

আফগানিস্তানে সার্জিক্যাল স্ট্রাইক পাকিস্তানের, নিহত ৮

অনলাইন ডেস্ক:
পাকিস্তানের সেনার উপর হামলার পরই আফগানিস্তানে সার্জিক্যাল স্ট্রাইক চালাল পাকিস্তান। সোমবার ভোরবেলা আফগানিস্তানের সীমান্ত এলাকায় বোমাবর্ষণ করেছে পাকিস্তানের সেনা। এই হামলায় অন্তত ৮ জনের মৃত্যু হয়েছে। তালিবান প্রশাসন জানিয়েছে, মৃতরা সকলেই মহিলা ও শিশু।
কেন আফগানিস্তান সীমান্তে হামলা করল পাকিস্তানের সেনা? প্রসঙ্গত, শনিবার পাকিস্তানে আত্মঘাতী হামলায় প্রাণ হারান অন্তত ৭ সেনা সদস্য। বিস্ফোরক বোঝাই ট্রাক নিয়ে হামলা চালায় এক জঙ্গি। বোমা বিস্ফোরণের পাশাপাশি গুলিও চালানো হয় বলে জানা গিয়েছে। খাইবার পাখতুনখোয়ার উত্তর ওয়াজিরিস্তানে এই হামলা হয়। তার পরেই জঙ্গিদের কড়া হুঁশিয়ারি দিয়েছিলেন প্রেসিডেন্ট আসিফ আলি জারদারি। সেনা জওয়ানদের শেষকৃত্যে যোগ দিয়ে তিনি সাফ জানান, এই হামলার পালটা জবাব দেবে পাকিস্তান।

তার পরেই আফগানিস্তান সীমান্তে লাগাতার বোমাবর্ষণ শুরু করে পাকিস্তানের সেনা। তালিবান প্রশাসন সূত্রে খবর, বেছে বেছে সাধারণ মানুষের বাড়ি লক্ষ্য করে পাকিস্তানের সেনা লাগাতার বোমা ফেলেছে। তালিবান মুখপাত্র জাবিউল্লা মুজাহিদ একটি বিবৃতি প্রকাশ করে জানান, সীমান্তের কাছে খোস্ত ও পক্তিকা প্রদেশে বোমাবর্ষণ করেছে পাকিস্তানের সেনা। স্থানীয় সময় রাত তিনটে নাগাদ হামলা হয়। আপাতত আটজনের মৃত্যুর খবর মিলেছে ওই এলাকা থেকে। মৃতরা সকলেই মহিলা ও শিশু। হামলার কড়া নিন্দা করা হয়েছে তালিবানের বিবৃতিতে।
প্রসঙ্গত, আফগান সীমান্তে সন্ত্রাসবাদীদের দাপট বারবার সমস্যার মধ্যে ফেলেছে পাকিস্তানকে। ২০২১ সালে আফগানিস্তানে তালিবান অভ্যুত্থানের পর থেকেই বারবার পাকিস্তান সীমান্তে হামলা চালিয়েছে জঙ্গিরা। এমনকি পাকিস্তানের সাধারণ নির্বাচনের সময়েও রক্তাক্ত হয়েছিল সীমান্ত এলাকাগুলো। যদিও সন্ত্রাস ছড়ানোর অভিযোগ বারবার অস্বীকার করেছে তালিবান প্রশাসন

 

More News...

কোন ক্ষেপণাস্ত্র দিয়ে ইরানে হামলা চালিয়েছে ইসরায়েল?

সোনার দাম আবার বাড়লো, ভরি ১ লাখ ১৯ হাজার ৪২৮ টাকা