চট্টগ্রাম বোর্ডে প্রথম দিনে অনুপস্থিত ৪৪৫ শিক্ষার্থী

চট্টগ্রাম বোর্ডে প্রথম দিনে অনুপস্থিত ৪৪৫ শিক্ষার্থী

নিজস্ব প্রতিবেদক : এইচএসসি পরীক্ষার প্রথম দিন রোববার (২৭ আগস্ট) চট্টগ্রাম শিক্ষা বোর্ডে অনুপস্থিত ছিলেন ৪৪৫ শিক্ষার্থী। এর মধ্যে চট্টগ্রাম জেলা ও মহানগর মিলিয়ে সবচেয়ে বেশি ২৯৯ শিক্ষার্থী অনুপস্থিত ছিলেন। এছাড়া বোর্ডের আওতাধীন কক্সবাজার জেলায় ৭৩, রাঙ্গামাটি জেলায় ২০, খাগড়াছড়ি জেলায় ৩৮ এবং বান্দরবান জেলায় ১৫ শিক্ষার্থী অনুপস্থিত ছিলেন। তবে এদিন কোনো শিক্ষার্থী কেন্দ্র থেকে বহিষ্কার হননি।

রোববার বিকেলে চট্টগ্রাম শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর নারায়ণ চন্দ্র নাথ এসব তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে ভারী বৃষ্টিপাতের কারণে জলাবদ্ধতা দেখা দেওয়ায় চট্টগ্রাম মহানগর এলাকার কেন্দ্রগুলোতে রোববার নির্ধারিত সময়ের এক ঘণ্টা পর পরীক্ষা শুরু হয়। এদিন সকাল ১০টার পরিবর্তে বেলা ১১টার দিকে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ের পরীক্ষা শুরু হয়। জলাবদ্ধতার কারণে শিক্ষার্থীদের কেন্দ্রে পৌঁছাতে বেশ ভোগান্তি পেতে হয়।

জানা গেছে, সারা দেশের গত ১৭ আগস্ট এইচএসসি পরীক্ষা শুরু হয়। তবে বন্যার কারণে চট্টগ্রাম শিক্ষা বোর্ডে চারটি পরীক্ষা পিছিয়ে আজ (রোববার) থেকে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ের মাধ্যমে পরীক্ষা শুরু হয়। এরই মধ্যে পিছিয়ে দেওয়া চারটি বিষয়ের নতুন সময়সূচি ঘোষণা করেছে চট্টগ্রাম শিক্ষা বোর্ড। এই বোর্ডের ১৭ আগস্টের বাংলা প্রথমপত্রের পরীক্ষা ২৭ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে। ২০ আগস্টের বাংলা দ্বিতীয়পত্রের পরীক্ষা ১ অক্টোবরে, ২২ আগস্টের ইংরেজি প্রথমপত্রের পরীক্ষা ৩ অক্টোবরে এবং ২৪ আগস্টের ইংরেজি দ্বিতীয়পত্রের পরীক্ষা ৫ অক্টোবর নেওয়া হবে।

শিক্ষাবোর্ড জানায়, এবার এইচএসসি পরীক্ষায় বোর্ড থেকে ১১৩ কেন্দ্রে ৯২ হাজার ৪০৮ শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিচ্ছেন। এর মধ্যে চট্টগ্রাম জেলা ও মহানগর মিলিয়ে মোট পরীক্ষার্থীর সংখ্যা ৬৬ হাজার ৪২৫। এছাড়া বোর্ডের আওতাধীন কক্সবাজার জেলায় ১১ হাজার ৭০৩, রাঙ্গামাটি জেলায় ৪ হাজার ৭২১, খাগড়াছড়ি জেলায় ৬ হাজার ১০৭ এবং বান্দরবান জেলায় ৩ হাজার ৪৫২ শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিচ্ছেন।

More News...

৫০ লাখ ডলার মুক্তিপণ দিয়ে মুক্ত বাংলাদেশি জাহাজ

ইরানের ঘোষণা ‘লড়াই আপাতত শেষ, ইসরায়েল প্রতিশোধের চেষ্টা করলে আরও বড় আক্রমণ’