আবারও পাতানো নির্বাচনের চেষ্টা করলে আ.লীগ নিষেধাজ্ঞায় পড়বে: বুলু

আবারও পাতানো নির্বাচনের চেষ্টা করলে আ.লীগ নিষেধাজ্ঞায় পড়বে: বুলু

নিজস্ব প্রতিবেদক : আগামীতে আবারও পাতানো নির্বাচনের চেষ্টা করলে ক্ষমতাসীন আওয়ামী লীগ মার্কিন নিষেধাজ্ঞায় পড়বে বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু। তিনি বলেন, আমেরিকার সঙ্গে টক্কর দিতে গিয়ে ইরাক, ইরান, লিবিয়া, আফগানিস্তান ধ্বংস হয়ে গেছে। আজকে জাতিকে ধ্বংসের হাত থেকে বাঁচাতে হলে আওয়ামী লীগ সরকারের পদত্যাগ জরুরি।

রোববার (৬ আগস্ট) দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সামনে গণতন্ত্র ফোরাম আয়োজিত প্রতীকী অবস্থান কর্মসূচিতে তিনি এ মন্তব্য করেন।

বুলু বলেন, আমেরিকা শুধু শক্তিশালী দেশই নয়। আমরা আমেরিকা থেকে তিন হাজার কোটি টাকার পণ্য আমদানি করি। পক্ষান্তরে তৈরি পোশাক, চামড়াসহ রপ্তানি করি সোয়া লাখ কোটি টাকার পণ্য। এক্ষেত্রে যদি আমরা দেশে গণতন্ত্র ফিরিয়ে আনতে না পারি আমেরিকা, ইউরোপসহ বিভিন্ন দেশ থেকে আমরা অর্থনৈতিক বাজার হারাবো। ধ্বংসের মুখে পড়বে দেশের অর্থনীতি। তিনি বলেন, মার্কিন রাষ্ট্রদূতসহ বিদেশি রাষ্ট্রদূতদের সাম্প্রতিক বক্তব্যে বার বার এটি স্পষ্ট হয়েছে যে, বাংলাদেশে গণতন্ত্র নেই।

স্বাধীনতার পর আওয়ামী লীগ বাকশাল করেছিল মন্তব্য করে বিএনপির এ ভাইস চেয়ারম্যান বলেন, পরে জিয়াউর রহমানই বহুদলীয় গণতন্ত্র প্রবর্তন করে আওয়ামী লীগকে রাজনৈতিক দল হিসেবে পুনর্বাসন করেছেন। এর জন্য জিয়াউর রহমানের প্রতি তাদের কৃতজ্ঞতা থাকা উচিত। কিন্তু তারা জিয়া পরিবারকে নিশ্চিহ্ন করার ষড়যন্ত্রে লিপ্ত আছে।

বুলু বলেন, গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলন দমাতে সরকারের নির্দেশে দলের শীর্ষ নেতাদের বিরুদ্ধে ফরমায়েশি রায় দেওয়া হচ্ছে। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী জোবায়দা রহমানের বিরুদ্ধে দেওয়া দুর্নীতির মামলার রায় ক্ষমতাসীনদের প্রতিহিংসার প্রতিফলন।

তিনি বলেন, আজকের চলমান আন্দোলন নস্যাৎ করার অনেক ষড়যন্ত্র চলছে। লাভ নেই। এ আন্দোলনে জনগণ সম্পৃক্ত হয়ে গেছে। আর জনতার আন্দোলন কখনও ব্যর্থ হয় না। আর যে আন্দোলন তারুণ্যের অহংকার তারেক রহমান নেতৃত্ব দিচ্ছেন সে আন্দোলন সফলভাবে দ্বারপ্রান্তে পৌঁছাবে।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য আব্দুস সালাম।

More News...

কুষ্টিয়ায় নকল আকিজ বিড়িসহ বিড়ি তৈরির উপকরণ জব্দ

মে দিবস উপলক্ষে জাতীয় প্রেসক্লাবে বিড়ি শ্রমিকদের র‌্যালি ও সমাবেশ