ছেলের কলেজ ফি দিতে  আশায় বাসের সামনে লাফিয়ে পড়লেন মা

ছেলের কলেজ ফি দিতে  আশায় বাসের সামনে লাফিয়ে পড়লেন মা

আন্তর্জাতিক ডেস্ক : তামিলনাড়ুর এক ক্ষতিপূরণেরনারী চলন্ত বাসের সামনে লাফিয়ে পড়ে মারা গেছেন। মৃত্যুর জন্য পাওয়া কোনও ক্ষতিপূরণ সন্তানদের কলেজের ফি দিতে সাহায্য করবে, এমন আশায় এই কাণ্ড ঘটিয়েছেন তিনি।

কলেজে সন্তানের ফি পরিশোধ করতে পারছিলেন না এক মা। কোনও উপায় না পেয়ে খেই হারিয়ে ফেলেন তিনি। পরে চলন্ত বাসের সামনে লাফিয়ে পড়েন তিনি। বাসের সামনে লাফিয়ে পড়ার পেছনে তার আশা ছিল, মৃত্যুর জন্য কোনও ক্ষতিপূরণ পাওয়া গেলে তা তার সন্তানের কলেজের ফি পরিশোধে সহায়তা করবে।

এমন মর্মান্তিক এক ঘটনা ঘটেছে ভারতের তামিলনাড়ু রাজ্যের সালেম এলাকায়। মঙ্গলবার ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, সালেমের এক নারী চলন্ত বাসের সামনে লাফিয়ে পড়ে মারা গেছেন। মৃত্যুর জন্য পাওয়া কোনও ক্ষতিপূরণ তার সন্তানদের কলেজের ফি দিতে সাহায্য করবে, এমন আশায় এই কাণ্ড ঘটিয়েছেন তিনি।

৩৯ বছর বয়সী ওই নারীর নাম পাপ্পাথি। সালেম কালেক্টরেটের অস্থায়ী সুইপার হিসেবে কাজ করতেন তিনি।

৪৮ সেকেন্ডের একটি সিসিটিভি ভিডিওতে দেখা যায়, রাস্তার পাশ দিয়ে হেঁটে যাচ্ছেন ওই নারী। এ সময় তিনি যানজটের মুখোমুখিও হন। হঠাৎ একটি দ্রুতগামী বাসের সামনে দিয়ে রাস্তা পার হওয়ার চেষ্টা করেন তিনি। এ সময় দ্রুতগামী বাসটি তাকে ধাক্কা মারে। এতে ঘটনাস্থলেই মারা যান।

গত মাসে তামিলনাড়ুর সালেম এলাকায় এই ঘটনা ঘটে। সেখানকার জ্যেষ্ঠ এক পুলিশ কর্মকর্তা এনডিটিভিকে বলেছেন, প্রাথমিকভাবে আমরা অপমৃত্যুর মামলা নথিভুক্ত করেছিলাম। আমরা এখন এই মামলাটি পরিবর্তন করছি।

সিঙ্গেল মা হিসেবে সন্তানদের লালন-পালন করে আসছিলেন পাপ্পাথি। তার দুই ছেলে-মেয়ে কলেজে পড়াশোনা করেন। মেয়ে ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং কোর্সের শেষ বর্ষে আর ছেলে পলিটেকনিক কলেজে স্থাপত্যবিদ্যায় পড়াশোনা করছেন।

পুলিশ বলেছে, ওই নারী দরিদ্র পরিবার থেকে উঠে এসেছেন। কেউ তাকে এই বিষয়ে বিভ্রান্ত করে থাকতে পারেন। আমরা বিষয়টি তদন্ত করছি। তবে পাপ্পাথির ছেলে ক্ষতিপূরণের আশায় বাসের নিচে মায়ের লাফিয়ে পড়ার অভিযোগ অস্বীকার করেছেন। তিনি বলেছেন, এটি মিথ্যা তথ্য।

নাম প্রকাশ না করার শর্তে তিনি বলেন, কলেজের ফি পরিশোধের জন্য আত্মীয়-স্বজনরা আমাদের সহায়তা করেন। আগামীকাল সত্য বেরিয়ে আসবে।

More News...

কুষ্টিয়ায় নকল আকিজ বিড়িসহ বিড়ি তৈরির উপকরণ জব্দ

মে দিবস উপলক্ষে জাতীয় প্রেসক্লাবে বিড়ি শ্রমিকদের র‌্যালি ও সমাবেশ