কুমিল্লা নামেই বিভাগ চান এমপি বাহার, ১০ হাজার গণস্বাক্ষর সংগ্রহ

কুমিল্লা নামেই বিভাগ চান এমপি বাহার, ১০ হাজার গণস্বাক্ষর সংগ্রহ

প্রবাস ডেস্ক : কুমিল্লা নামেই বিভাগ নামকরণের দাবি জানিয়েছেন কুমিল্লা-৬ আসনের সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহার। রোববার (৯ জুলাই) বিকেলে লন্ডনের রয়্যাল রিজেন্সি হলে অনুষ্ঠিত গণসংবর্ধনা ও কুমিল্লা নামেই বিভাগ বাস্তবায়নের দাবিতে গণস্বাক্ষর কর্মসূচিতে তিনি এ কথা বলেন। দ্য কুমিল্লা কনসোর্টিয়াম ইউক এ অনুষ্ঠানের আয়োজন করে। সংগঠনটির উদ্যোগে কুমিল্লা নামেই বিভাগ দাবিতে যুক্তরাজ্য থেকে প্রায় ১০ হাজার গণস্বাক্ষর সংগ্রহ করা হয়েছে।

অনুষ্ঠানে এমপি বাহার বলেন, ‘কুমিল্লা নামেই বিভাগ চাওয়ার কথাটা আমার ব্যক্তিগত নয়, কুমিল্লার কোটি মানুষে দাবি এটি। আমার বিশ্বাস বঙ্গবন্ধুকন্যা গণমানুষের এ দাবি প্রত্যাখ্যান করবেন না। কুমিল্লা নামেই বিভাগ দেবেন তিনি।’

কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সভাপতি বাহার বলেন, ‘ঐতিহ্যবাহী কুমিল্লায় বঙ্গবন্ধু ও শেখ হাসিনার অনেক স্বপ্নের বাস্তবায়ন হয়েছে। কুমিল্লা খুনি খন্দকার মোশতাকের নয়, এমনকি সে কুমিল্লার স্থায়ী বাসিন্দাও নয়। কুমিল্লা অসংখ্য জ্ঞানি ও গুণী মানুষের জন্মস্থান। তাই আমরা সবাই কুমিল্লা নামেই বিভাগ চাই।’

এ সংসদ সদস্য বলেন, ‘‘আমার একটি স্লোগান আছে ‘কুমিল্লা এগোলে, এগোবে বাংলাদেশ।’ একদিনে এ বিভাগ দাবি করিনি, সেই ১৯৮৮ সাল থেকে কুমিল্লা বিভাগের জন্য আন্দোলন করে আসছি। বাস্তবায়ন না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে।’’

অনুষ্ঠানে কুমিল্লা কনসোর্টিয়াম ইউকের পক্ষ থেকে আ ক ম বাহাউদ্দিন বাহারকে জাতীয় সংসদে এ প্রস্তাব উত্থাপনের দাবি জানানো হয়।দ্য কুমিল্লা কনসোর্টিয়াম ইউকের আহ্বায়ক সাইফুল ইসলাম দুদুর সভাপতিত্বে ও সদস্যসচিব তানভীর আহমেদের সঞ্চালনায় অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন তিলাওয়াত করা হয়। এরপর জাতীয় সংগীত ও শহীদদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়।

অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে ছিলেন যুক্তরাজ্য আওয়ামী লীগের সভাপতি সুলতান মাহমুদ শরীফ। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা এনামুল হক, দ্য কুমিল্লা কনসোর্টিয়াম ইউকের প্রধান উপদেষ্টা রুহুল আমিন, কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ডা. তাহসিন বাহার সূচনা, দ্য কুমিল্লা কনসোর্টিয়াম ইউকের উপদেষ্টা মুহাম্মদ শফিকুল ইসলাম, রিদমিক কেয়ার ইউকের প্রধান নির্বাহী টিউলিপ সুলতানা।

এছাড়াও ব্যারিস্টার মনিরুল ইসলাম মঞ্জু, আইনজীবী সোহেল করিম, গ্রেটার কুমিল্লা ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সভাপতি ইঞ্জিনিয়ার ফরহাদ হোসেন বাবু, বৃহত্তর কুমিল্লা অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট মুকিত হায়দার রাসেল, বরুরা সমিতির প্রেসিডেন্ট মোহাম্মদ সেলিম মিয়া, জহিরুল ইসলাম, সৈয়দ এহছানুল হক, সাংবাদিক রাশেদুল হক রিয়াদ, সেলিনা আক্তার জোৎস্না, খালেদুল ইসলাম খালেদ, শৈশব আহমেদ, দিল জাহান আলী খোকন, কাউন্সিলর পারভেজ আহমেদ ও অভিবাসন বিশেষজ্ঞ বিধান গোস্বামীসহ অন্যরা উপস্থিত ছিলেন।

এদিকে আ ক ম বাহাউদ্দিন বাহারের উপস্থিতিতে সোমবার (১০ জুলাই) বিকেলে লন্ডনে অবস্থিত বাংলাদেশ দূতাবাসে রাষ্ট্রদূত সাঈদা তাসনিম মুনার কাছে গণস্বাক্ষর হস্তান্তর করা হয়। এসময় দ্য কুমিল্লা কনসোর্টিয়াম ইউকের প্রধান উপদেষ্টা রুহুল আমিন, আহ্বায়ক সাইফুল ইসলাম দুদু, সদস্যসচিব সাংবাদিক তানভীর আহমেদ উপস্থিত ছিলেন। এ গণস্বাক্ষর দূতাবাসের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে হস্তান্তর করা হবে বলে জানা গেছে।

More News...

কোন ক্ষেপণাস্ত্র দিয়ে ইরানে হামলা চালিয়েছে ইসরায়েল?

সোনার দাম আবার বাড়লো, ভরি ১ লাখ ১৯ হাজার ৪২৮ টাকা