জনতার আদালতে গুম-খুনের বিচার হবে : আমিনুল হক

জনতার আদালতে গুম-খুনের বিচার হবে : আমিনুল হক

নিজস্ব প্রতিবেদক : জনতার আদালতে গুম, খুন ও নির্যাতনের বিচার করা হবে বলে মন্তব্য করেছেন ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব ও বাংলাদেশ জাতীয় দলের সাবেক অধিনায়ক আমিনুল হক।

বুধবার (২২ মার্চ) রাজধানীর পল্লবী-রূপনগর এলাকা থেকে গুমের শিকার পল্লবী থানা যুবদলের সাবেক সাধারণ সম্পাদক নুরে আলম, পল্লবী থানা ছাত্রদলের সাবেক যুগ্ম-আহ্বায়ক তরিকুল ইসলাম তারা ও গত ৭ ডিসেম্বর নয়াপল্টন পার্টি অফিসের সামনে পুলিশের গুলিতে নিহত মকবুল হোসেনের পরিবারকে রোজা ও ঈদ সামগ্রী উপহার দেওয়ার সময় তিনি এ কথা বলেন। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে এই উপহারসামগ্রী দেওয়া হয়।

তিনি বলেন, এই অবৈধ সরকার নিজেদের ক্ষমতা টিকিয়ে রাখতে বিরোধী দলের নেতাকর্মীদের গুম, খুন ও নির্যাতন করছে। মিথ্যা ও গায়েবি মামলা দিয়ে বিএনপির লাখও নেতা-কর্মীকে ঘরছাড়া করেছে। হাজার হাজার নেতাকর্মীদের কারাগারে নেওয়া হয়েছে। ইনশাআল্লাহ এই দিনের পরিবর্তন হবেই। সেদিন এসব নির্যাতনের হিসাব কড়ায়-কন্ডায় নেওয়া হবে। জনতার আদালতে সেই বিচার করা হবে।

আমিনুল হক বলেন, নির্যাতন করে ও মানুষের মৌলিক অধিকার হরণ করে কেউ কোনদিন ক্ষমতায় থাকতে পারে না। এই অবৈধ স্বৈরাচার সরকারও পারবে না।

বাংলাদেশ জাতীয় ফুটবল দলের সাবেক অধিনায়ক বলেন, দেশের গণতন্ত্র পুনরুদ্ধার করতে, জনগণের ভোটাধিকার ফিরিয়ে আনতে ও মানুষের বেঁচে থাকার মৌলিক অধিকার রক্ষা করতে তারেক রহমানের নেতৃত্বে আন্দোলন চলছে। এই চলমান আন্দোলনকে চূড়ান্ত রূপ দিতে সবাইকে ঐক্যবদ্ধভাবে রাজপথে ঝাঁপিয়ে পড়তে হবে।

More News...

মে দিবস উপলক্ষে জাতীয় প্রেসক্লাবে বিড়ি শ্রমিকদের র‌্যালি ও সমাবেশ

র‍্যাবের নতুন মুখপাত্র হলেন কমান্ডার আরাফাত