১০ টেস্টের সিরিজ হলেও ভারত ১০-০’তে জিততো

১০ টেস্টের সিরিজ হলেও ভারত ১০-০’তে জিততো

স্পোর্টস ডেস্ক : ভারতের মাটিতে খেলতে গিয়ে রীতিমত নাকানি-চুবানি খাচ্ছে অস্ট্রেলিয়া। চার টেস্টের সিরিজে প্রথম দুই টেস্টেই গো-হারা হেরেছে সফরকারী দল।

ভারত পরের দুই টেস্টেও সহজেই জিতবে, মনে করছেন দেশটির সাবেক স্পিনার হরভজন সিং। শুধু ৪-০ ব্যবধানে হোয়াইটওয়াশ নয়, হরভজনের দাবি-অস্ট্রেলিয়ার বিপক্ষে ১০ টেস্টের সিরিজ হলেও ভারত ১০-০’তে জিততো।

সম্প্রতি ‘স্পোর্টস তাক’-এ কথা বলতে গিয়ে এমন দাবি করে বসেন ভারতের সাবেক অফস্পিনার। অস্ট্রেলিয়াকে রীতিমত কটাক্ষ করেছেন ‘ভাজ্জি’ নামে পরিচিত এই সাবেক ক্রিকেটার।

হরভজন বলেন, ‘আমার কোনোরকম সন্দেহ নেই, ভারত ৪-০ ব্যবধানে জিতবে। এমনকি যদি ১০ ম্যাচের সিরিজও হতো, ভারত অস্ট্রেলিয়াকে ১০-০তে হারাতো। কারণ এই অস্ট্রেলিয়া দলে কোনো ফায়ারপাওয়ার নেই। যদি পিচে কিছু থাকে, তারা ড্রেসিংরুম থেকেই উইকেট দিয়ে আসবে।’

অস্ট্রেলিয়াকে খাটো করে হরভজন আরও বলেন, ‘অস্ট্রেলিয়া রবিচন্দ্রন অশ্বিনের ডুপ্লিকেট (নকল) দিয়ে অনুশীলন করেছে। আমার মনে হয়, এই অস্ট্রেলিয়া দল নিজেরাই ডুপ্লিকেট। তাদের মানসিকতা এমন যে, তারা শুধু নেতিবাচকই ভাবে। আমার মনে হয় না এই সফরের জন্য তারা কোনো প্রস্তুতি নিয়ে এসেছে। তাদের পারফরম্যান্স দেখে কেবল একটি কথাই মনে হতে পারে, তারা অনুশীলন করে এসেছে কিভাবে আউট হবে।’

সিরিজের তৃতীয় টেস্ট শুরু হবে আগামী ১ মার্চ থেকে ইন্দোরের হলকার স্টেডিয়ামে। ওই টেস্টে ঘুরে দাঁড়াতে না পারলে এক ম্যাচ বাকি থাকতেই সিরিজ খোয়াতে হবে অসিদের।

More News...

কুষ্টিয়ায় নকল আকিজ বিড়িসহ বিড়ি তৈরির উপকরণ জব্দ

মে দিবস উপলক্ষে জাতীয় প্রেসক্লাবে বিড়ি শ্রমিকদের র‌্যালি ও সমাবেশ