এবারের বিপিএলে দেশি ক্রিকেটাররাই রাজত্ব করছেন’

এবারের বিপিএলে দেশি ক্রিকেটাররাই রাজত্ব করছেন’

ক্রীড়া প্রতিবেদক : চলমান বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএলে) ব্যাট কিংবা বল উভয় জায়গাতেই টাইগার ক্রিকেটাররা প্রতিদ্বন্দ্বিতা করে চলছেন। বিশেষত ব্যাট হাতে নিয়মিতই দ্যুতি ছড়াচ্ছেন তৌহিদ হৃদয়, নাজমুল হোসেন শান্তরা। এছাড়া বল হাতেও নিজেদের প্রমাণ করে চলেছেন রেজাউর রাজা কিংবা নাসির হোসেনরা।

রোববার বিপিএলের কোনো ম্যাচ না থাকায় মিরপুরের একাডেমী মাঠে দলগত অনুশীলন করে ফরচুন বরিশাল। এরপর দলটির সহকারী কোচ মিজানুর রহমান বাবুল গণমাধ্যমের সঙ্গে কথা বলেন। তাঁর মতে, এবারের বিপিএলে দেশের ক্রিকেটাররাই রাজত্ব করছেন।

অন্যান্য আসরের চেয়ে এবার দেশিয়রা তুলনামূলক ডমিনেট করে খেলছেন উল্লেখ করে তিনি বলেন, ‘অন্যান্য বিপিএলের সঙ্গে এ আসরের তুলনা করলে দেখবেন, আমাদের দেশের ক্রিকেটাররা ডমিনেট করছে। বিশেষত সিলেটের উপরের দিকে যে ব্যাটাররা আছে, রানের টেবিলে তারাই সবার উপরে অবস্থান করছে। ওভাবে হতাশার কথা ব্যক্ত করে তো লাভ নেই…আমাদের ছেলেরা অবশ্যই ভালো করছে। আর স্পিনারদের কথা বললে কুমিল্লার তানভীর ও মেহেদি ভালো বোলিং করছে। অন্যবারের চেয়ে আমাদের ছেলেরা আউটস্ট্যান্ডিং খেলছে।’

সিলেট স্ট্রাইকার্সের ওপেনার তৌহিদ হৃদয়ের প্রশংসা করে বাবুল বলেন, ‘আমরা যখনই স্কিল ক্যাম্প করি, ছেলেদের স্কিলে উন্নতি করানোর চেষ্টা করি। তো তৌহিদ হৃদয়কে আমি শেষ তিনটা ক্যাম্পে…ওয়েস্ট ইন্ডিজ, চেন্নাইতে গিয়েছিল, ওখানে খুব ভালো ক্রিকেট খেলেছে। তার ভালো একটা দিক হচ্ছে সে ইতিবাচক ক্রিকেট খেলতে পছন্দ করে। একইসঙ্গে সে খুব সাহসী ও মেধাবী ছেলে। আমাদের এ ধরনের ক্রিকেটার দরকার।’

এছাড়া, জাকির হাসান ও শান্ত ভালো খেলছে বলে মন্তব্য করেন মিজানুর রহমান। শান্ত যদিও জাতীয় দলে খেলেছেন, তাই তাঁর মতে ‘জাকির এবং হৃদয় এই বিপিএলের অনেক বড় পাওয়া’।
উল্লেখ্য, বিপিএলের প্রথম পর্ব শেষে সর্বোচ্চ রান সংগ্রাহকদের প্রথম তিনজনই বাংলাদেশের। ৩৭৩ রানে এক নম্বরে তৌহিদ হৃদয়, তার চেয়ে দুই রান কম নিয়ে দুইয়ে শান্ত এবং ৩৪৭ রানে সাকিব আছেন তিনে। এছাড়া, বোলিংয়ে ১৬ উইকেট নিয়ে সবার শীর্ষে ঢাকার অধিনায়ক নাসির হোসেন এবং এরপর যৌথভাবে ১৩ উইকেট নিয়ে আছেন ওয়াহাব রিয়াজ, মোহাম্মদ আমির, রেজাউর রেজা ও হাসান মাহমুদ।

More News...

কুষ্টিয়ায় নকল আকিজ বিড়িসহ বিড়ি তৈরির উপকরণ জব্দ

মে দিবস উপলক্ষে জাতীয় প্রেসক্লাবে বিড়ি শ্রমিকদের র‌্যালি ও সমাবেশ