বরিশাল সিটি করপোরেশনের ৬ জন চাকরিচ্যুত

বরিশাল সিটি করপোরেশনের ৬ জন চাকরিচ্যুত

বরিশাল প্রতিনিধি : অনিয়ম, দুর্নীতি ও দায়িত্বে অবহেলার অভিযোগে বরিশাল সিটি করপোরেশনের (বিসিসি) দুই প্রকৌশলীসহ ছয়জনকে চাকরিচ্যুত করা হয়েছে।

চাকরিচ্যুতরা হলেন, বরিশাল সিটি করপোরেশনের সহকারী প্রকৌশলী (চুক্তিভিত্তিক) বাকি উল্লাহ, উপ-সহকারী প্রকৌশলী আরিফুল ইসলাম, স্টিমেটর (চুক্তিভিত্তিক) শাওন আকন, কার্য সহকারী (অস্থায়ী) শাহ জালাল, কর আদায় সহকারী নূর হোসেন ও শাহিন হোসেন।

সোমবার (৩০ জানুয়ারি) সন্ধ্যায় সিটি করপোরেশনের প্রশাসনিক কর্মকর্তা স্বপন কুমার দাস বিষয়টি নিশ্চিত করেছেন।
তিনি বলেন, মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহর নির্দেশে বরিশাল সিটি করপোরেশনের সব সড়কের কাজ পাঁচ বছরের গ্যারান্টিতে করা হচ্ছে। সেই অনুযায়ী সড়ক নির্মাণকারী প্রতিষ্ঠান কাজ করে এবং সিটি করপোরেশনের সংশ্লিষ্ট শাখার দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তারা কাজও সেভাবেই বুঝে নেন।

এরই ধারাবাহিকতায় বরিশাল নগরীর ধান গবেষণা রোডের নির্মাণ কাজ পরিদর্শনে যান সিটি মেয়র। তখন সেখানে কাজের মান খারাপ হলেও তা সঠিকভাবে দেখভাল করেননি দায়িত্বরতরা এবং বিষয়টি কর্তৃপক্ষকেও জানাননি। তাই দায়িত্ব অবহেলায় সহকারী প্রকৌশলী (চুক্তিভিত্তিক) বাকি উল্লাহ, উপ-সহকারী প্রকৌশলী আরিফুল ইসলাম, স্টিমেটর (চুক্তিভিত্তিক) শাওন আকন ও কার্য সহকারী (অস্থায়ী) শাহ জালালকে চাকরিচ্যুত করা হয়েছে।

এছাড়া নগরীর ৫ নম্বর ওয়ার্ডের একটি হোল্ডিং নম্বরের অনুকূলে গ্রাহকের কাছ থেকে তিন অর্থবছরের টাকা নিয়ে সিটি করপোরেশনে কোষাগারে এক অর্থবছরের টাকা জমা দেন কর আদায় সহকারী নূর হোসেন। এ ঘটনায় তাকে চাকরিচ্যুত করা হয়।সেইসঙ্গে বরিশাল নগরীর ৬ নম্বর ওয়ার্ডের এক ব্যক্তির ১০টি হোল্ডিংয়ের অনুকূলে মেয়র ধার্য কর কমিয়ে দেন। তারপরও কর আদায় সহকারী শাহিন হোসেন ওই ব্যক্তির কাছ থেকে ১ লাখ ৪০ হাজার টাকা অবৈধভাবে আদায় করে আত্মসাৎ করেন। সে বিষয়টি প্রমাণিত হওয়ায় তাকেও চাকরিচ্যুত করা হয়।

More News...

কুষ্টিয়ায় নকল আকিজ বিড়িসহ বিড়ি তৈরির উপকরণ জব্দ

মে দিবস উপলক্ষে জাতীয় প্রেসক্লাবে বিড়ি শ্রমিকদের র‌্যালি ও সমাবেশ