জনগণের পুঞ্জিভূত ক্ষোভের বিস্ফোরণ যেকোনো সময় : রিজভী

জনগণের পুঞ্জিভূত ক্ষোভের বিস্ফোরণ যেকোনো সময় : রিজভী

নিজস্ব প্রতিবেদক : বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, বর্তমান আওয়ামী শাসন পুরনো বাকশালেরই পুনঃমুদ্রণ। নব্য বাকশালী আওয়ামী শাসনযন্ত্রের কাছে এদেশের সংগ্রামী জনগণ কখনো মাথা নত করবে না। জনগণের পুঞ্জিভূত ক্ষোভের বিস্ফোরণ ঘটবে যেকোনো সময়। বর্তমান বিপন্ন সময়ে দাঁড়িয়ে জনগণ তীব্র প্রতিরোধ গড়ে তুলবে। জনগণ এই অপশক্তির কাছে কখনোই আত্মসমর্পণ করবে না।

আজ বৃহস্পতিবার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। যশোর জেলা যুবদলের নেতা বদিউজ্জামান হত্যা এবং দেশের বিভিন্ন অঞ্চলে নেতাকর্মীদের ওপর হামলার প্রতিবাদে এ সংবাদ সম্মেলন করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন যুবদলের সাধারণ সম্পাদক মোনায়েম মুন্না, সহসভাপতি নুরুল ইসলাম নয়ন, যুগ্ম সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম মিল্টন, সাংগঠনিক সম্পাদক ইসাহাক সরকার প্রমুখ।

রিজভী বলেন, যশোর জেলা যুবদলের সিনিয়র সহসভাপতি বদিউজ্জামান ধনিকে ঈদের দ্বিতীয় দিন প্রকাশ্যে তার বাড়ির সামনে আওয়ামী সন্ত্রাসীরা ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করেছে। বুধবার কুড়িগ্রামের নাগেশ্বরীর কালীগঞ্জ ইউনিয়ন যুবদলের সাধারণ সম্পাদক শফিকুল ইসলামকে মধ্যযুগীয় কায়দায় আওয়ামী সন্ত্রাসীরা নৃশংসভাবে হত্যা করেছে। চট্টগ্রামের মীরসরাইয়ে বিএনপি নেতা শহীদুল ইসলাম চৌধুরীর বাড়িতে আগুন দিয়েছে আওয়ামী সন্ত্রাসীরা। এসব ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়ার জোর দাবি জানান রিজভী।

বিএনপির এই নেতা বলেন, বাংলাদেশে প্রকৃত আইনের হাতের চেয়েও অবৈধ ক্ষমতার হাত অনেক লম্বা। ছাত্রলীগ, যুবলীগ এক সর্বনাশা সময় সৃষ্টি করেছে। বর্তমান এই ঘোর দুর্দিনে জনগণের জানমাল এখন ভয়ানক বিপন্ন। তাদের অব্যাহত গুম, খুন, নারী শিশু নির্যাতনে সারাদেশে এক বিষাদের ছায়া নেমে এসেছে। সরকারের নির্দেশেই বিএনপি ও এর অঙ্গসংগঠনের নেতাকর্মীদের হত্যা ও নির্যাতনের পথ বেছে নিয়েছে আওয়ামী সন্ত্রাসীরা।

কোনো কারণ ছাড়াই বিএনপি নেতাকর্মীদের নামে থানায় থানায় মিথ্যা মামলার হিড়িক চলে উল্লেখ করে রিজভী বলেন, গত ১৪ বছরে সারা দেশে হাজার হাজার নেতাকর্মী হত্যা ও নির্যাতনের শিকার হয়েছে। গুম ও বিচারবর্হিভূত হত্যার শিকার হয়েছেন কয়েক হাজার নেতাকর্মী। দেড় লক্ষাধিক মিথ্যা মামলায় আসামি করা হয়েছে প্রায় ৩৫ লাখ নেতাকর্মীকে।

তিনি আরও বলেন, মতপ্রকাশের স্বাধীনতাকে গণতন্ত্রের কষ্টিপাথর মনে করা হয়। অথচ মতপ্রকাশের স্বাধীনতাকে শত্রু বলে মনে করে সরকার। এ কারণেই আজ স্বাধীন বিবেকের ওপর অবৈধ সরকারের ক্রমাগত সন্ত্রাসী হামলা অব্যাহত রয়েছে।

রিজভী বলেন, সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে অন্যায়ভাবে প্রতিহিংসামূলক আওয়ামী বিচারের বন্দীশালায় বন্দী করে রাখা হয়েছে। এতেই দেশের বিপজ্জনক পরিস্থিতি উপলব্ধি করা যায়। আওয়ামী মরণঘাতী ভাইরাস গোটা রাষ্ট্র ও সমাজকে কুরে কুরে খাচ্ছে।

More News...

কুষ্টিয়ায় নকল আকিজ বিড়িসহ বিড়ি তৈরির উপকরণ জব্দ

মে দিবস উপলক্ষে জাতীয় প্রেসক্লাবে বিড়ি শ্রমিকদের র‌্যালি ও সমাবেশ