সড়ক ছেড়ে সংবাদ সম্মেলনে আসছেন ঢাকা কলেজের শিক্ষার্থীরা

সড়ক ছেড়ে সংবাদ সম্মেলনে আসছেন ঢাকা কলেজের শিক্ষার্থীরা

নিজস্ব প্রতিবেদক : নিউমার্কেট খুলে দেয়া হয়েছে এমন খবরে ঢাকা কলেজের মূল ফটকে বিক্ষোভ করা শিক্ষার্থীরা ক্যাম্পাসে ফিরে গেছেন। শিক্ষক ও পুলিশ, শিক্ষার্থীদের বুঝিয়ে সড়ক থেকে ক্যাম্পাসে ফেরত পাঠান।

বর্তমানে ওই এলাকার যান চলাচল স্বাভাবিক হয়েছে। বুধবার রাত ৮টার দিকে সংবাদ সম্মেলন ডেকেছেন ঢাকা কলেজের শিক্ষার্থীরা। সেখানে তাদের দাবি-দাওয়া ও কর্মসূচি তুলে ধরবেন বলে জানিয়েছেন শিক্ষার্থীরা।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের নিউমার্কেট জোনের অতিরিক্ত উপকমিশনার শাহেন শাহ বলেন, ‘কিছু উৎসুক জনতা নিউমার্কেটের সামনে জড়ো হয়েছিল। খবর পেয়ে শিক্ষার্থীরা উত্তেজিত হয়ে ওঠেন। একপর্যায়ে শিক্ষার্থীরা উৎসুক জনতাকে ধাওয়া করেন। শিক্ষক ও আমরা তাদের বুঝিয়ে ক্যাম্পাসে ফেরত পাঠিয়েছি। এখন যান চলাচল স্বাভাবিক।’

এর আগে, বুধবার বিকেলে ঢাকা কলেজের হল বন্ধ রেখে নিউমার্কেট খুলে দেওয়ার খবর জানতে পেরে শিক্ষার্থীরা ধীরে ধীরে ঢাকা কলেজের মূল ফটকে জড়ো হতে থাকেন। গত দুদিন ধরে চলা সংঘর্ষের ঘটনার সুষ্ঠু তদন্ত না করে হুটহাট নিউমার্কেট খোলার প্রতিবাদে তারা বিক্ষোভ শুরু করেন।

শিক্ষার্থীরা জানান, সুষ্ঠু তদন্ত ও বিচার না করে নিউমার্কেটের কোনো দোকান খোলা যাবে না। এ সময়ে নিউমার্কেট ও আশপাশের এলাকায় ব্যবসায়ী ও দোকান কর্মচারীদেরও অবস্থান নিতে দেখা গেছে।

More News...

কুষ্টিয়ায় নকল আকিজ বিড়িসহ বিড়ি তৈরির উপকরণ জব্দ

মে দিবস উপলক্ষে জাতীয় প্রেসক্লাবে বিড়ি শ্রমিকদের র‌্যালি ও সমাবেশ