মঙ্গল শোভাযাত্রার তহবিল সংগ্রহে চারুকলায় সপ্তাহব্যাপী কর্মশালা শুরু

মঙ্গল শোভাযাত্রার তহবিল সংগ্রহে চারুকলায় সপ্তাহব্যাপী কর্মশালা শুরু

নিজস্ব প্রতিবেদক : ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদ আয়োজিত মঙ্গল শোভাযাত্রার তহবিল সংগ্রহের জন্য শুরু হয়েছে দেশবরেণ্য চিত্রশিল্পীদের অংশগ্রহণে সপ্তাহব্যাপী ছবি আঁকা কর্মশালা।

মঙ্গলবার এই আয়োজনের উদ্বোধন করেন মুক্তিযোদ্ধা শিল্পী আবুল বারাক আলভী। এ সময় উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা নাসিরউদ্দিন ইউসুফ, চিত্রশিল্পী জামাল আহমেদ, ঢাবি চারুকলা অনুষদের ডিন নিসার হোসেন, চিত্রশিল্পী কনকচাঁপা চাকমা, ফরিদা জামান, মোস্তাফিজুল হক, মোহাম্মদ ইকবালসহ অন্যান্যরা।

কভিড থেকে মুক্তি এবং স্বাভাবিক জীবনে ফেরার প্রত্যাশা নিয়ে পহেলা বৈশাখে বর্ণিল আয়োজনে এবার আয়োজন করা হবে মঙ্গল শোভাযাত্রা। ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) চারুকলা অনুষদের এই আয়োজনে এবার মূল প্রতিপাদ্য ‘নির্মল করো, মঙ্গল করে মলিন মর্ম মুছায়ে’।

ঢাবি চারুকলা অনুষদের ডিন অধ্যাপক নিসার হোসেন দেশ রূপান্তরকে বলেন, ‘নির্মাণাধীন মেট্রোরেলের কারণে চলাচলের পথ সরু থাকায় এ বছর মঙ্গল শোভাযাত্রা টিএসসি থেকে স্মৃতি চিরন্তন চত্বর (ফুলার রোড সড়কদ্বীপ) পর্যন্ত অনুষ্ঠিত হবে।’

তিনি জানান, ‘সব মলিনতা মুছে নবোদ্যমে মানুষ স্বাভাবিক জীবনে ফিরবে এমন প্রত্যাশা থেকে এবার আয়োজন সাজানো হচ্ছে। ইতিমধ্যে চারুকলা প্রাঙ্গণে আয়োজনের প্রস্তুতিও শুরু হয়েছে। গত বৃহস্পতিবার শিল্পী শাহাবুদ্দিন মঙ্গল শোভাযাত্রা প্রস্তুতির শুভ সূচনা করেন। চারুকলার বিভিন্ন বর্ষের শিক্ষার্থীরা মঙ্গল শোভাযাত্রার প্রস্তুতিতে কাজ করছেন।’

More News...

কুষ্টিয়ায় নকল আকিজ বিড়িসহ বিড়ি তৈরির উপকরণ জব্দ

মে দিবস উপলক্ষে জাতীয় প্রেসক্লাবে বিড়ি শ্রমিকদের র‌্যালি ও সমাবেশ