ফিলিস্তিনির বাড়ি গুড়িয়ে দিলো ইসরায়েলি বাহিনী

ফিলিস্তিনির বাড়ি গুড়িয়ে দিলো ইসরায়েলি বাহিনী
আন্তর্জাতিক ডেস্ক : অধিকৃত পূর্ব জেরুজালেমের শেখ জাররাহ এলাকায় একটি ফিলিস্তিনি পরিবারের বাড়ি গুড়িয়ে দিয়েছে ইসরায়েলি বাহিনী। প্রথমে বাড়িটি ভাঙার হুমকি পায় পরিবারটি। তবে শত চেষ্টা করেও শেষ পর্যন্ত দখলদারদের হাত থেকে বাড়িটি রক্ষা করতে পারেনি তারা। বুধবার (১৯ জানুয়ারি) কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরার এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

ইসরায়েলের অসংখ্য পুলিশ ও বিশেষ বাহিনীর সদ্যরা বাড়িটিতে তল্লাশি চালায়। এরপর বাড়িটিকে চারদিক থেকে ঘিরে ফেলে তারা। পরিবারটি জানায়, কয়েক ডজন ইসরায়েলি বাহিনী যখন বাড়িতে প্রবেশ করে তখন আমরা ঘুমাচ্ছিলাম। এ সময় বাড়ির প্রধান কর্তা মাহমুদ সালহিয়েহসহ ছয়জনকে গ্রেফতার করে তারা।

jagonews24

১৯ বছর বয়সী ইয়াসমিন সালহিয়েহ বলেন, ইসরায়েলি বাহিনী প্রথমে বাড়ির বিদ্যুৎ বিচ্ছিন্ন করে দেয় ও কাঁদানে গ্যাস নিক্ষেপ করে। তারপর বাড়িতে প্রবেশ করে পুরুষদের নির্যাতন শুরু করে।

ইয়াসমিন বলেন, তারা আমার বাবাকে বিছানা থেকে টেনে নিয়ে যায়। এরপর আমাদের ভাইদের সঙ্গে তাকেও নির্যাতন করে। গ্রেফতারের পূর্বে তাদের শুধু কাপড় পড়ার সুযোগ দেওয়া হয় বলেও জানান তিনি।

একটি সংস্থার পর্যবেক্ষক দলের প্রধান জাওয়াদ সিয়াম বলেন, কমপক্ষে দুই শতাধিক ইসরায়েলি পুলিশ বাড়িটিতে তল্লাশির সময় উপস্থিত ছিল। গ্রেফতারদের কোথায় নেওয়া হয়েছে সে ব্যাপারেও কোনো তথ্য জানানো হয়নি।

More News...

রাইসির প্রতি জাতিসংঘের শ্রদ্ধা অনুষ্ঠান বয়কট যুক্তরাষ্ট্রের!

কোন ক্ষেপণাস্ত্র দিয়ে ইরানে হামলা চালিয়েছে ইসরায়েল?