সব দেশের গণপরিবহন শিক্ষার্থীদের বিশেষ সুবিধা দেয়: তথ্য প্রতিমন্ত্রী

সব দেশের গণপরিবহন শিক্ষার্থীদের বিশেষ সুবিধা দেয়: তথ্য প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক : তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান গণপরিবহনে শিক্ষার্থীদের অর্ধেক ভাড়ার দাবিকে যৌক্তিক বলে অভিহিত করেছেন।

তিনি বলেন, পৃথিবীর সব দেশের গণপরিবহন শিক্ষার্থীদের জন্য বিশেষ সুবিধা দিয়ে থাকে। এমনকি আমাদের পার্শ্ববর্তী দেশ ভারতেও রয়েছে।

প্রতিমন্ত্রী বুধবার মন্ত্রণালয়ের নিজ অফিসকক্ষে সমসাময়িক বিষয় নিয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়ে এসব বলেন।

গণপরিবহনে শিক্ষার্থীদের হাফ ভাড়ার দাবি প্রসঙ্গে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ডা. মুরাদ বলেন, গণপরিবহনে ছাত্রছাত্রীদের সঙ্গে অসৌজ্যনমূলক আচরণ দুঃখজনক। এরকম আচরণ কাম্য নয়। নারী বা মেয়ে যে-ই হোক তাদের সঙ্গে অসৌজ্যনমূলক আচরণ যারাই করেছে তারা মানসিক বিকারগ্রস্ত এবং মানসিকভাবে অসুস্থ।

তথ্য প্রতিমন্ত্রী বলেন, দেশে বেগম খালেদা জিয়ার সর্বোচ্চ চিকিৎসা হচ্ছে।

খালেদা জিয়ার সুস্থতা কামনা করে তিনি বলেন, ‘খালেদা জিয়ার বয়স হয়েছে। আর এ বয়সে শারীরিক কিছু জটিলতা থেকে থাকে। এ ছাড়া তিনি এর আগে তার সমস্যার জন্য বিদেশে চিকিৎসা করিয়েছেন। তবে তার প্রতি আমাদের সমবেদনা রয়েছে। দেশে তার সবোর্চ্চ চিকিৎসা হচ্ছে। সরকার তার সর্বোচ্চ চিকিৎসা নিশ্চিত করছে। বিদেশে চিকিৎসার বিষয়টি আইন মন্ত্রণালয় বিশ্লেষণ করছে।’

যুদ্ধাপরাধে দণ্ডিত সাবেক জামায়াত নেতা দেলাওয়ার হোসেন সাঈদী সম্পর্কে প্রতিমন্ত্রী তার অভিব্যক্তি ব্যক্ত করে বলেন, এই সাঈদী এ দেশের অনেক অপকর্মের হোতা। তাকে জেলে রেখে রাষ্ট্রের অর্থে ভরণপোষণ করানো হচ্ছে। এটা নিয়ে সবাইকে সোচ্চার হওয়ারও আহবান জানান তিনি।

More News...

র‍্যাবের নতুন মুখপাত্র হলেন কমান্ডার আরাফাত

৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া