কাবুলে মসজিদের প্রবেশপথে বিস্ফোরণে নিহত ২

কাবুলে মসজিদের প্রবেশপথে বিস্ফোরণে নিহত ২

আন্তর্জ‍াতিক ডেস্ক : আফগানিস্তানের রাজধানী কাবুলের একটি মসজিদের প্রবেশপথে এক বিস্ফোরণে দুজন নিহত হয়েছেন বলে তালেবানের জ্যেষ্ঠ এক কর্মকর্তার বরাত দিয়ে আল জাজিরার প্রতিবেদনে বলা হয়েছে। বিস্ফোরণে অনেকে আহতও হয়েছেন বলে জানা গেছে।

কাবুলের ঈদগাহ মসজিদের প্রবেশপথের কাছে রোববার বিস্ফোরণ ঘটেছে। তালেবানের মুখপাত্র জাবিহুল্লাহ মুজাহিদের মায়ের জন্য আয়োজিত স্মরণসভায় এই বিস্ফোরণের ঘটনা ঘটে বলে ওই প্রতিবেদনে জানা গেছে।

এ ব্যাপারে তালেবানের অন্তর্বর্তী সরকারের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র কারি সায়েদ খোস্তি জানান, বিস্ফোরণে প্রাথমিকভাবে দুজন নিহত ও তিন জন আহত হওয়ার খবর পেয়েছি। হতাহতরা সবাই বেসামরিক নাগরিক বলে জানিয়েছেন তিনি।

তালেবানের মুখপাত্র বিলাল করিমি জানান, হতাহতরা সবাই মসজিদের বাইরে প্রবেশপথের সামনে দাঁড়িয়ে ছিলেন। এ ব্যাপারে তদন্ত চলছে বলেও জানিয়েছেন তিনি।

এ ব্যাপারে মসজিদের পার্শ্ববর্তী এক দোকানের মালিক আব্দুল্লাহ জানান, ঈদগাহ মসজিদের কাছে বিস্ফোরণের শব্দের পাশাপাশি তিনি গুলিও শব্দও শুনেছেন।

বিস্ফোরণের পর হতাহতদের শাহর-ই নাও এলাকার একটি হাসপাতালের নিতে দেখা গেছে বলে আল জাজিরার প্রতিবেদনে বলা হয়েছে।

হাসপাতাল কর্তৃপক্ষ টুইটারে চারজনকে চিকিৎসা দেওয়ার বিয়ষটি নিশ্চিত করেছে। তবে তাৎক্ষণিকভাবে কোনো গোষ্ঠী এই হামলার দায় স্বীকার করেনি।

More News...

মে দিবস উপলক্ষে জাতীয় প্রেসক্লাবে বিড়ি শ্রমিকদের র‌্যালি ও সমাবেশ

কোন ক্ষেপণাস্ত্র দিয়ে ইরানে হামলা চালিয়েছে ইসরায়েল?