করোনায় আরও ৯৪ মৃত্যু, আক্রান্ত শনাক্ত ৩৭২৪

করোনায় আরও ৯৪ মৃত্যু, আক্রান্ত শনাক্ত ৩৭২৪

নিজস্ব প্রতিবেদক : দেশে করোনাভাইরাস সংক্রমণে আরও ৯৪ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে এ ভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়েছেন ৩ হাজার ৭২৪ জন।

আজ সোমবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়। যেখানে আগের দিন করোনায় ৮৯ জনের মৃত্যু এবং ৩ হাজার ৯৪৮ জন রোগী শনাক্তের তথ্য জানিয়েছিল স্বাস্থ্য অধিদপ্তর।

আজ সকাল ৮টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় ৩০ হাজার ৮৫৫ জনের নমুনা পরীক্ষা করা হয়। সে হিসাবে পরীক্ষার বিপরীতে রোগী শনাক্তের হার ১২ দশমিক ০৭ শতাংশ। আগের দিন শনাক্তের হার ছিল ১৪ দশমিক ১৪ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় কোভিডে মারা যাওয়া ৯৪ জনের মধ্যে নারী ৪৯ জন এবং পুরুষ ৪৫ জন। এ সময় ঢাকা বিভাগে সবচেয়ে বেশি, ৪৩ জনের মৃত্যু হয়েছে। এরপরেই রয়েছে চট্টগ্রাম বিভাগ। এ বিভাগে মারা গেছেন ২৭ জন কোভিড রোগী।

স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, সব মিলিয়ে দেশে এখন পর্যন্ত করোনা রোগী শনাক্ত হয়েছে ১৪ লাখ ৯৭ হাজার ২৬১ জন। এর মধ্যে মারা গেছেন ২৬ হাজার ১০৯ জন। আর করোনায় আক্রান্ত হওয়ার পর এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ১৪ লাখ ২১ হাজার ৮৮৩ জন। সর্বশেষ ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৬ হাজার ১৮৬ জন।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়ে। কয়েক মাসের মধ্যে এ ভাইরাস বিশ্বজুড়ে ছড়িয়ে পড়ে। বাংলাদেশে প্রথম করোনার সংক্রমণ শনাক্ত হয় গত বছরের ৮ মার্চ। এরপর বিভিন্ন সময়ে সংক্রমণ কমবেশি হলেও গত জুন থেকে করোনার ডেলটা ধরনের প্রাদুর্ভাবে সংক্রমণ ও মৃত্যু দুটি অনেক বাড়ে। ২৭ জুন করোনায় দৈনিক মৃত্যু ১০০ ছাড়ায়। এরপর তা বাড়তে বাড়তে সর্বোচ্চ ২৬৪ জন হয়েছিল গত ৫ ও ১০ আগস্ট।

More News...

র‍্যাবের নতুন মুখপাত্র হলেন কমান্ডার আরাফাত

৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া