আফগানিস্তান ইস্যুতে সর্বদলীয় বৈঠক আহ্বান মোদির

আফগানিস্তান ইস্যুতে সর্বদলীয় বৈঠক আহ্বান মোদির

আফগানিস্তান ইস্যুতে বৃহস্পতিবার সর্বদলীয় বৈঠক আহ্বান করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তার আগে আফগান পরিস্থিতি নিয়ে পার্লামেন্টের উভয় কক্ষের নেতাদের বিস্তারিত জানাতে পররাষ্ট্র মন্ত্রণালয়কে নির্দেশ দিয়েছেন তিনি। সোমবার ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্কর এই তথ্য জানিয়েছেন। সোমবার টুইটারে দেওয়া এক পোস্টে তিনি বলেন, ‘আফগানিস্তানের পরিস্থিতি নিয়ে পার্লামেন্টের উভয় কক্ষের নেতাদের অবহিত করতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি পররাষ্ট্র মন্ত্রণালয়কে নির্দেশ দিয়েছে। পরে এই বিষয়ে বিস্তারিত জানাবেন পার্লামেন্ট বিষয়ক মন্ত্রী প্রহ্লাদ যোশী।’
দেশটি থেকে ভারতীয় নাগরিক ও আফগান শরণার্থীদের ফিরিয়ে আনার ব্যাপারেও পার্লামেন্টের উভয় কক্ষের নেতাদের অবহিত করা হবে বলে জানা গেছে। তালেবান ক্ষমতা দখলের পর এরইমধ্যে আফগানিস্তান থেকে ভারতীয় নাগরিকদের সরিয়ে নিতে শুরু করে দিল্লি। এই প্রক্রিয়া এখনও অব্যাহত রয়েছে। বর্তমানে দেশটিতে আনুমানিক ৪০০ ভারতীয় রয়েছেন।
বিদ্যমান পরিস্থিতিতে আফগানিস্তান থেকে দেশটির সংখ্যালঘুদের ভারতে ফেরাতে বিতর্কিত নাগরিকত্ব আইনের যৌক্তিকতা সর্বদলীয় বৈঠকে তুলে ধরতে পারে মোদি সরকার। সূত্র: এনডিটিভি, ইন্ডিয়ান এক্সপ্রেস।

More News...

ওবায়দুল কাদেরের মস্তিষ্ক অলস-হৃদয় দুর্বল : রিজভী

ট্রেনে ঢাকায় ফিরছেন অনেকে, স্টেশনে ভিড়