রবিবার ব্যাংক ও শেয়ারবাজারে লেনদেন বন্ধ

রবিবার ব্যাংক ও শেয়ারবাজারে লেনদেন বন্ধ

অনলাইন ডেস্ক : করোনার সংক্রমণ নিয়ন্ত্রণে চলমান কঠোর বিধিনিষেধে রবিবার ব্যাংক ও শেয়ারবাজারের লেনদেন বন্ধ থাকবে। সোমবার থেকে যথারীতি ব্যাংক ও শেয়ারবাজারের লেনদেন চালু থাকবে।

বাংলাদেশ ব্যাংক গত বৃহস্পতিবার এ–সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করে। এর ফলে শুক্রবার থেকে রবিবার টানা তিন দিন ব্যাংক ও শেয়ারবাজার বন্ধ। চলমান বিধিনিষেধের কারণে গত সপ্তাহের রবি ও বুধবারও ব্যাংক বন্ধ ছিল।

বাংলাদেশ ব্যাংক জানিয়েছে, আগামী সোম ও মঙ্গলবার ব্যাংকের লেনদেন চলবে সকাল ১০টা থেকে ৩টা পর্যন্ত। আর ব্যাংক খোলা থাকবে বিকেল সাড়ে চারটা পর্যন্ত। আর শেয়ারবাজারে লেনদেন চলবে সকাল ১০টা থেকে বেলা আড়াইটা পর্যন্ত। এর মাধ্যমে শেয়ারবাজার আবারও সাড়ে চার ঘণ্টার পূর্ণাঙ্গ লেনদেন সময়ে ফিরে যাচ্ছে।

বাংলাদেশ ব্যাংকের প্রজ্ঞাপনে বলা হয়, কঠোরভাবে স্বাস্থ্যবিধি মেনে সীমিতসংখ্যক লোকবল দিয়ে ব্যাংকিং কার্যক্রম পরিচালনা করা যাবে। ব্যাংকের যেসব শাখা খোলা রাখা প্রয়োজন, শুধু সেগুলো খোলা রাখলে চলবে।

করোনার সংক্রমণ বেড়ে যাওয়ায় গত ২৮ জুন সীমিত ও পরে ১ জুলাই কঠোর বিধিনিষেধ শুরু হয়। তারপর ৪ জুলাই রবিবার ব্যাংকের লেনদেন বন্ধ ছিল। পরের রবিবার অর্থাৎ ১১ জুলাইও ব্যাংকের শাখা বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছিল বাংলাদেশ ব্যাংক।

সরকারের ঘোষণা অনুযায়ী, চলমান বিধিনিষেধ ১০ আগস্ট শেষ হবে। নতুন করে বিধিনিষেধ বাড়ানো না হলে গত সপ্তাহের মতো আগামী বুধবার ব্যাংক ও শেয়ারবাজারের লেনদেন বন্ধ থাকার সম্ভাবনা নেই।

More News...

রোববার থেকে চালের বস্তায় তথ্য দেওয়া বাধ্যতামূলক

রিজার্ভ ২০ বিলিয়ন ছাড়াল