করোনায় গণপরিবহন শ্রমিকরা সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত : মেয়র তাপস

করোনায় গণপরিবহন শ্রমিকরা সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত : মেয়র তাপস

নিজস্ব প্রতিবেদক : করোনাভাইরাসের কারণে উদ্ভূত পরিস্থিতিতে গণপরিবহন শ্রমিকরা সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছেন বলে উল্লেখ করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। সব সময় গণপরিবহন শ্রমিকদের পাশে থাকবেন বলেও এ সময় আশ্বাস দেন তিনি।

সোমবার সায়েদাবাদ বাস টার্মিনালে কর্মহীন সড়ক পরিবহন শ্রমিকদের মাঝে মানবিক সহায়তা হিসেবে চাল বিতরণ অনুষ্ঠানে মেয়র তাপস এ কথা বলেন।

তিনি বলেন, ‘করোনা মহামারিতে গণপরিবহন বিশেষ করে গণপরিবহনের শ্রমিক ভাইয়েরা সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছেন। তারা কারও কাছে হাতও পাততে পারছেন না, নীরবে-নিভৃতে কষ্ট করে যাচ্ছেন। তাই ডিএসসিসির আওতাধীন সায়দাবাদ বাস টার্মিনাল, ফুলবাড়িয়া ও গুলিস্তান টার্মিনালে যত শ্রমিক আছে, তাদের জন্য প্রধানমন্ত্রীর বরাদ্দ থেকে আমরা ১০০ টন খাদ্যশস্য বরাদ্দ নিশ্চিত করেছি। ডিএসসিসির আওতায় যত বরাদ্দ পাওয়া যাবে, আমরা এখন থেকে চেষ্টা করব যেন তার একটি অংশ আমাদের শ্রমিক ভাইয়েরা পান।’

এ সময় সায়েদাবাদ বাস টার্মিনাল আধুনিকায়নের কার্যক্রম হাতে নেওয়া হয়েছে উল্লেখ করে মেয়র তাপস বলেন, ‘আমাদের শ্রমিক ভাইয়েরা কিভাবে থাকবেন, কিভাবে তাদের সুযোগ-সুবিধা নিশ্চিত করা যায় সে বিষয়গুলো নতুন প্রকল্পে অন্তর্ভুক্ত করা হয়েছে। আমরা একটি আধুনিক টার্মিনাল ঢাকাবাসীকে উপহার দেবো।’

ঢাকা মহানগর সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক কাজী সেলিম সরোয়ারের সঞ্চালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য দেন- ঢাকা-৫ আসনের সংসদ সদস্য আলহাজ্ব কাজী মনিরুল ইসলাম মনু। এ সময় ডিএসসিসির শীর্ষ কর্মকর্তা ও স্থানীয় কাউন্সিলররা উপস্থিত ছিলেন।

ডিএসসিসি জানায়, সোমবার সায়েদবাদে শ্রমিকদের মধ্যে জনপ্রতি ১০ কেজি করে মোট ৫০ টন চাল বিতরণ করা হয়েছে। ফুলবাড়িয়া ও গুলিস্তান এলাকায় শ্রমিকদের মধ্যে আরও ৫০ টন চাল বিতরণ করা হয়।

More News...

কোন ক্ষেপণাস্ত্র দিয়ে ইরানে হামলা চালিয়েছে ইসরায়েল?

সোনার দাম আবার বাড়লো, ভরি ১ লাখ ১৯ হাজার ৪২৮ টাকা