ফিলিস্তিনিদের সঙ্গে ফের ইসরায়েলি বাহিনীর সংঘাত, আহত ১৪৬

ফিলিস্তিনিদের সঙ্গে ফের ইসরায়েলি বাহিনীর সংঘাত, আহত ১৪৬
আন্তর্জাতিক ডেস্ক : ইসরায়েলের আগ্রাসন ও অবৈধ বসতি স্থাপনের প্রতিবাদে পশ্চিমতীরের বেইতায় গতকাল শুক্রবার শত শত ফিলিস্তিনি বিক্ষোভ করেন। এসময় ইসরায়েলি বাহিনীর সঙ্গে বিক্ষোভকারীদের কয়েক ঘণ্টার সংঘর্ষে অন্তত ১৪৬ ফিলিস্তিনি আহত হয়েছেন। আল জাজিরার প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

বার্তা সংস্থা এএফপির প্রতিনিধি জানান, শত শত ফিলিস্তিনি ইসরায়েলের দখলকৃত পশ্চিমতীরের দক্ষিণের বৈইতার এভিয়েতা চেকপোস্টের কাছে প্রতিবাদ জানিয়ে বিক্ষোভ করেন।

ইসরায়েলি সেনাবাহিনী এক বিবৃতিতে জানিয়েছে, নাবলুসের দক্ষিণে জিভাত এভিয়েতার চেকপোস্টের কাছে কয়েক ঘণ্টা ধরে সংঘর্ষ হয়। ফিলিস্তিনিরা সেনা সদস্যদের লক্ষ্য করে পাথর ছুড়ে মারলে তা প্রতিহত করে তারা। এসময় আহত দুই সেনা সদস্যকে হাসপাতালে ভর্তি করা হয়েছে বলেও জানায় তারা।

ফিলিস্তিনি রেড ক্রিসেন্ট জানায়, বিক্ষোভকারীদের লক্ষ্য করে রাবার বুলেট ও টিয়ার গ্যাস ছোড়া হয়। দুই পক্ষের সংঘর্ষে অন্তত ১৪৬ জন ফিলিস্তিনি আহত হয়েছেন, যাদের মধ্যে ৯ জন গুলিবিদ্ধ।

আন্তর্জাতিক আইন ভঙ্গ করে ইসরায়েল ফিলিস্তিনের ওই এলাকায় অবৈধ বসতি স্থাপন করছে, এমন অভিযোগ বিক্ষোভকারীদের। তারা বলছেন, এ বছরের মে মাস থেকে সেখানে আবারও আগ্রাসন শুরু করে ইসরায়েল। সম্প্রতি ভবন নির্মাণের প্রয়োজনী সামগ্রী মজুত করা হয়। এভিয়েতায় বসবাসকারী ইহুদি বাসিন্দাদের বাচ্চাদের জন্য শিক্ষা-প্রতিষ্ঠান নির্মাণ করতে চায় তারা।

More News...

কোন ক্ষেপণাস্ত্র দিয়ে ইরানে হামলা চালিয়েছে ইসরায়েল?

৫০ লাখ ডলার মুক্তিপণ দিয়ে মুক্ত বাংলাদেশি জাহাজ