আরও চার ই-কমার্স প্রতিষ্ঠানের ব্যাংক হিসাব তলব

আরও চার ই-কমার্স প্রতিষ্ঠানের ব্যাংক হিসাব তলব

নিজস্ব প্রতিবেদক : চার ই-কমার্স প্রতিষ্ঠানের ব্যাংক হিসাব তলব করে চিঠি পাঠিয়েছে বাংলাদেশ ব্যাংকের নিয়ন্ত্রণাধীন বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ)। প্রতিষ্ঠান চারটি হলো; ই-অরেঞ্জ, কিউকম ডটকম, দালাল প্লাস ও বাজাজ কালেকশন।
ব্যাংকগুলোর কাছে পাঠানো বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট’র চিঠিতে বলা হয়েছে, ‘চার ই-কমার্স প্রতিষ্ঠান এবং প্রতিষ্ঠানের স্বার্থ সংশ্লিষ্ট ব্যক্তির নামে কোনো হিসাব বর্তমানে বা ইতোপূর্বে পরিচালিত হলে তা জানাতে হবে। পাশাপাশি হিসাব খোলার ফরম, কেওয়াইসি প্রোফাইল, শুরু থেকে হালনাগাদ লেনদেন বিবরণীও পাঠাতে হবে।’
মঙ্গলবার (২৯ জুন) সাতটি ই-কমার্স প্রতিষ্ঠানের ব্যাংক হিসাব তলব করেছিলো বিএফআইইউ। প্রতিষ্ঠান সাতটি হলো- আলেশা মার্ট, ধামাকা শপিং, সিরাজগঞ্জ শপ, আলাদিনের প্রদীপ, বুম বুম, আদিয়ান মার্ট ও নিডস ডটকম।
এর আগে গণমাধ্যমে নেতিবাচক প্রতিবেদন প্রকাশিত হওয়ায় ১০টি ই-কমার্সের সঙ্গে কার্ডে লেনদেন স্থগিত করেছে বেশ কয়েকটি ব্যাংক। একই সময়ে আর্থিক প্রতিষ্ঠানসহ আরও কয়েকটি ব্যাংক এসব প্রতিষ্ঠানের সাথে লেনদেন বিষয়ে সতর্ক করেছে।
এদিকে গতকাল বুধবার (৩০ জুন) এ-সংক্রান্ত একটি সার্কুলার জারি করে ব্যাংক, মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস ও পেমেন্ট সার্ভিস অপারেটরের কাছে পাঠিয়েছে বাংলাদেশ ব্যাংক। তাতে বলা হয়েছে, ‘ই-কমার্স প্রতিষ্ঠান পণ্য সরবরাহের পর দাম পাবে।’

 

More News...

নয় দিনে এ‌ল ৭ হাজার কোটি টাকার রেমিট্যান্স

জাল টাকার কারবারির সর্বোচ্চ শাস্তি যাবজ্জীবন