অ্যাপল ডেইলির প্রধান লেখক গ্রেপ্তার

অ্যাপল ডেইলির প্রধান লেখক গ্রেপ্তার

অনলাইন ডেস্ক : হংকংয়ের গণতন্ত্রপন্থি পত্রিকা অ্যাপল ডেইলির প্রধান লেখক ফুং ওয়েই কংকে গ্রেপ্তার করেছে পুলিশ। গত বৃহস্পতিবার পত্রিকাটির প্রকাশনা বন্ধ করে দেওয়ার পর রোববার তাকে গ্রেপ্তার করা হল।

এর আগে পত্রিকাটির শীর্ষ নেতৃত্বকে আটক ও পত্রিকার সম্পদ জব্দ করা হয়েছিল। খবর এনডিটিভির

পত্রিকাটির ইংলিশ ওয়েবসাইটের ব্যবস্থাপনা সম্পাদক ও প্রধান মতামত লেখক ফুং ওয়েই কং হলেন অ্যাপল ডেইলির আটক সপ্তম শীর্ষ ব্যক্তি। রোববার তিনি শহর ছেড়ে যাওয়ার জন্য বিমানবন্দরের দিকে যাচ্ছিলেন। তখনই তাকে আটক করা হয়।

হংকং পুলিশ ৫৭ বছর বয়সী ফুং ওয়েই কংকে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করে বলেছে, তার বিরুদ্ধে জাতীয় নিরাপত্তা লঙ্ঘন এবং বিদেশি শক্তিগুলোর সঙ্গে সহযোগিতা করার অভিযোগ রয়েছে।

পুলিশ অবশ্য আটক ব্যক্তির নাম লো ফুং বলেছে। তবে স্থানীয় সংবাদমাধ্যমগুলো বলেছে, ফুং ওয়েই কং লো ফুং ছদ্মনামেই তার মতামত কলামগুলো প্রকাশ হত। তাকে তদন্তের জন্য আটক করা হয়েছে বলে জানিয়েছে তারা।

বন্ধ করে দেওয়া অ্যাপল ডেইলির বিরুদ্ধে চীনের নিরাপত্তা আইনের আওতায় অবৈধ চিহ্নিত বিষয় নিয়ে লেখা প্রকাশের অভিযোগে মামলাও দায়ের করা হয়েছে।

পুলিশ অ্যাপল ডেইলির নিউজরুমে অভিযান চালিয়ে পত্রিকার কাজে ব্যবহৃত কম্পিউটার ও সার্ভার জব্দ করেছে। এসময় তারা পাঁচজন ঊর্ধ্বতন নির্বাহী কর্মকর্তাকেও আটক করে।

More News...

কোন ক্ষেপণাস্ত্র দিয়ে ইরানে হামলা চালিয়েছে ইসরায়েল?

সোনার দাম আবার বাড়লো, ভরি ১ লাখ ১৯ হাজার ৪২৮ টাকা