ফেরিঘাটে বিজিবি মোতায়েনের সিদ্ধান্ত

ফেরিঘাটে বিজিবি মোতায়েনের সিদ্ধান্ত

নিজস্ব প্রতিবেদক : ঈদে ঘরমুখো মানুষের ঢল ও করোনা ভাইরাসের সংক্রমণ রোধে দেশের সবগুলো ফেরিঘাটে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) মোতায়েন করা হয়েছে। শনিবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের এক সিনিয়র কর্মকর্তা এ তথ্য নিশ্চিত করেছেন।

রোববার সকাল থেকে পাটুরিয়া ও শিমুলিয়ায় বিজিবি মোতায়েন করা হবে। এর আগে শনিবার বিকেলে মানিকগঞ্জে কর্মরত সাংবাদিকদের সাথে জেলা প্রসাশকের সাথে মতবিনিময়কালে জেলা প্রসাশক এস এম ফেরদৌস বিজিবি মাঠে নামার বিষয়টি জানান।

এদিকে বিজিবির পরিচালক (অপারেশনস) লে. কর্নেল ফয়জুর রহমান বলেন, ফেরিঘাটের পরিস্থিতি নিয়ন্ত্রণে বিজিবি সদস্য মোতায়েন করা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত পর্যাপ্ত সংখ্যক বিজিবি সদস্য ফেরিঘাট এলাকায় দায়িত্ব পালন করবেন।

এ বিষয়ে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষের চেয়ারম্যান (বিআইডব্লিউটিসি) সৈয়দ মো. তাজুল ইসলাম বলেন, দিনের বেলায় ফেরি চলাচল বন্ধ আছে। তবে জরুরি সেবা এবং অ্যাম্বুলেন্স পরিবহনের জন্য আলাদাভাবে ২৪ ঘণ্টা খোলা রয়েছে। এসব ফেরিগুলোতে লোকজন বেপরোয়াভাবে উঠে যায়। এজন্য বিজিবি মোতায়েন থাকছে।

এর আগে সরকারি নির্দেশনা মোতাবেক করোনাভাইরাস সংক্রমণ রোধে শনিবার থেকে পাটুরিয়া-দৌলতদিয়া, শিমুলিয়া-বাংলাবাজারসহ সকল ফেরিঘাটে দিনের বেলায় সব ধরনের ফেরি চলাচল বন্ধের ঘোষণা দেয়া হয়। শুধুমাত্র রাতের বেলায় পণ্যবাহী পরিবহন পারাপারের জন্য ফেরি চলাচল করতে পারবে বলে জানানো হয়। বাংলাদেশ জার্নাল

More News...

কুষ্টিয়ায় নকল আকিজ বিড়িসহ বিড়ি তৈরির উপকরণ জব্দ

মে দিবস উপলক্ষে জাতীয় প্রেসক্লাবে বিড়ি শ্রমিকদের র‌্যালি ও সমাবেশ