৩১২ রানে এগিয়ে তৃতীয় দিন শেষ করল বাংলাদেশ

৩১২ রানে এগিয়ে তৃতীয় দিন শেষ করল বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক : ক্যান্ডি টেস্টে বাংলাদেশের দেওয়া বিশাল লক্ষ্য মোকাবিলায় শক্ত হাতে জবাব দিচ্ছে শ্রীলঙ্কা। প্রথম টেস্টের তৃতীয় দিনে তিন উইকেট হারালেও অধিনায়ক দিমুথ করুণারত্নে উইকেটে কামড়ে ধরে রাখার চাকা সচল রেখে দিন শেষ করেছেন। বাংলাদেশের দেওয়া ৫৪১ রান মোকাবিলায় ২২৯ রান করেছে স্বাগতিকরা। দিন শেষে ৩১২ রানে এগিয়ে বাংলাদেশ। ক্রিজে আছেন করুণারত্নে ৮৫*, ধনঞ্জয়া ডি সিলভা ২৬*।

আজ শুক্রবার চার উইকেটে ৪৭৪ থেকে শুরু করে সাত উইকেটে ৫৪১ রান তুলে ইনিংস ঘোষণা করে বাংলাদেশ। এ দিন সফরকারীদের হয়ে মুশফিকুর রহিম ও লিটন দাস উভয়েই ব্যক্তিগত অর্ধশতক তুলে ধরেন।

বাংলাদেশের দেওয়া বিশাল রানের লক্ষ্য মোকাবিলায় দারুণ শুরু করে লঙ্কানরা। প্রথম দিকে কিছুটা রক্ষণাত্মক ভঙ্গিতে ব্যাট চালাতে থাকা লাহিরু থিরিমান্নেকে লাঞ্চের আগে ফেরাতে পারতেন তাসকিন। এলবিডাব্লিউর আবেদন করলে তাতে সাড়াও দেন আম্পায়ার কুমার ধর্মসেনা। কিন্তু আম্পায়ারের সিদ্ধান্ত পছন্দ না হওয়ায় রিভিউ নেন লাহিরু থিরিমান্নে, জীবন পেয়ে ব্যক্তিগত অর্ধশতক করেন এই ওপেনার।

চা বিরতির আগে ১১৪ রানের উদ্বোধনী জুটি ভাঙেন মেহেদি হাসান মিরাজ। ৩৭তম ওভারের শেষ বলে মিরাজের লেগ বিফোরের ফাঁদে পড়েন থিরিমান্নে। আম্পায়ারের সিদ্ধান্ত না মেনে রিভিউ নিয়েছিলেন তিনি, কিন্তু তাতে ফল পরিবর্তন হয়নি। ১২৫ বলে আট চারে ৫৮ রান করে সাজঘরে ফেরেন এই ওপেনার।

তৃতীয় সেশনে দিমুথ করুণারত্নেকে সঙ্গ দিতে আসেন ওশাদা ফার্নান্দো। দু’জনের জুটিতে ভালোই এগোচ্ছিল রানের গতি, ব্যক্তিগত অর্ধশতক পেয়েছিলেন করুণারত্নে। তবে ৪৩ রানের এই জুটিতে ফাটল ধরান টাইগার পেসার তাসকিন আহমেদ। উইকেটে থিতু হওয়া ফার্নান্দোকে (২০) উইকেটরক্ষক লিটন দাসের তালুবন্দি করে ফেরান তিনি।

দলীয় ১৯৬ রানের মাথায় আরেক ব্যাটসম্যান অঞ্জেলা ম্যাথুজকে নিজের শিকার বানান তাইজুল ইসলাম। ৩২ বলে ২৫ রান করেন তিনি। নতুন ব্যাটসম্যান ধনঞ্জয়া ডি সিলভাকে নিয়ে দিনের ২২৯ রানে ইতি টানেন ওপেনার করুণারত্নে।

More News...

কুষ্টিয়ায় নকল আকিজ বিড়িসহ বিড়ি তৈরির উপকরণ জব্দ

মার্কেন্টাইল ব্যাংকের দুর্নীতি মামলা: স্ট্যান্ডার্ড ব্যাংক এমডির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা