২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি ২৫৭ ডেঙ্গু রোগী

২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি ২৫৭ ডেঙ্গু রোগী

নিজস্ব প্রতিবেদক : দেশে ডেঙ্গুর প্রকোপ কমছে না। গত দু্ই সপ্তাহ ধরে ডেঙ্গু রোগীর প্রতিদিনই দুই শতাধিক শনাক্ত হচ্ছেন। গত ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন হাসপাতালে নতুন করে ২৫৭ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন। এদের মধ্যে ঢাকায় ২১৯ জন এবং বাইরে ৩৮ জন। আজ শনিবার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের থেকে পাঠানো ডেঙ্গু বিষয়ক বিবৃতিতে এই তথ্য জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, গত শুক্রবার সকাল আটটা থেকে গতকাল শনিবার সকাল আটটা পর্যন্ত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে নতুন রোগী শনাক্ত ও ভর্তি হয়েছেন ২৫৭ জন। এদের মধ্যে ঢাকার বাইরে ভর্তি হয়েছেন ৩৮ জন। আগের ২৪ ঘণ্টায় মোট রোগী শনাক্ত ও ভর্তি হয়েছিলেন ২১২ জন। এদের মধ্যে ঢাকায় ভর্তি হয়েছেন ২১১ জন।

স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে জানা গেছে, দেশে চলতি মাসের ১৪ দিনে ডেঙ্গু রোগী শনাক্ত হয়েছে ৩ হাজার ২৪৪ জন। আর গত জুলাই মাসে শনাক্ত ও ভর্তি হয়েছিলেন ২ হাজার ২৮৬ জন। গত শুক্রবার সকাল আটটা থেকে গতকাল শনিবার সকাল আটটা পর্যন্ত রাজধানীর মিটফোর্ড হাসপাতালে নতুন রোগী ভর্তি হন ৩২ জন, শিশু হাসপাতালে ১৬ জন, সম্মিলিত সামরিক হাসপাতালে ৮ জনসহ মোট ৫৬ জন। আর বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছেন ১৬৩ জন।

চলতি বছরের ১ জানুয়ারি থেকে ১৪ আগস্ট পর্যন্ত মোট ডেঙ্গু রোগী ভর্তি হন ৫ হাজার ৯০২ জন। এদের মধ্যে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ৪ হাজার ৮৩৮ জন। দেশের বিভিন্ন হাসপাতালে ডেঙ্গু রোগী ভর্তি রয়েছেন ১ হাজার ৪০ জন। আর রাজধানীর ৪১টি সরকারি–বেসরকারি হাসপাতালে ডেঙ্গু রোগী ভর্তি আছেন ৯৫৪ জন এবং ঢাকার বাইরে ভর্তি রয়েছেন ৮৬ জন।

More News...

র‍্যাবের নতুন মুখপাত্র হলেন কমান্ডার আরাফাত

৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া