শেষ মুহূর্তে কেনাকাটায় ব্যস্ত রাজধানীবাসী

শেষ মুহূর্তে কেনাকাটায় ব্যস্ত রাজধানীবাসী

নিজস্ব প্রতিবেদক
ক্রেতাদের ভিড় দেখে শপিং মল ও মার্কেটগুলোতে বোঝার উপায় নেই যে ঈদের আর মাত্র কয়েক ঘণ্টা বাকি। শেষ মুহূর্তের কেনাকাটায় ব্যস্ত ফাঁকা ঢাকার বাসিন্দারা। একেবারে শেষ সময়েও ঈদের কাপড় কিনতে মধ্যরাত পর্যন্ত খোলা থাকছে রাজধানীর মার্কেট, দোকান ও শপিংমলগুলো।

এছাড়া রাজধানীর স্বনামধন্য সব বিপণিবিতানের মতো ফুটপাতেও জমজমাট শেষ মুহূর্তের কেনাকাটা।

অনেকে গরম আর ভিড় এড়িয়ে স্বাচ্ছ্যন্দে কেনাকাটার জন্য বেছে নিয়েছেন এই সময়কে। আর ব্যস্ততার কারণে যারা নতুন কাপড় কিনতে পারেননি বা আরও কিছু কেনাকাটা বাকি রয়েছে, তাদের ভিড়টাই বেশি। ক্রেতাদের চাহিদার কথা মেটাতে রাজধানীর অধিকাংশ মার্কেট খোলা রয়েছে মধ্যরাতেও।

রাজধানীর ধানমন্ডি, নিউমার্কেট, পান্থপথ এলাকার মার্কেটগুলো ঘুরে দেখা যায় সেখানে রয়েছে ক্রেতাদের ভিড়। নিউমার্কেটে রয়েছে ক্রেতাদের সবচেয়ে বেশি ভিড়। তেমনি রয়েছে বিক্রেতাদের হাঁকডাক।

ক্রেতারা বলছেন, অনেকে গরমের ভিতরে ভিড় এড়িয়ে স্বাচ্ছ্যন্দে কেনাকাটার জন্য বেছে নিয়েছেন এই শেস মুহূর্তের কেনাকাটা। এখন তারা খুব সহজে আর নিজেদের পছন্দসই পণ্যটিই কিনতে পারছেন।

অন্যান্য বছরের চেয়ে বিক্রি ভাল বলছেন বিক্রেতারা। ব্যবসায়ীদের দেয়া তথ্যমতে, এবার ঈদে সবচেয়ে বেশি বিক্রি হচ্ছে পাঞ্জাবি-পাজামা, শার্ট, টিশার্ট, শাড়ি, সালোয়ার, কামিজ, জুতাসহ অন্যান্য জিনিসপত্র।

তারা জানান, বেচাবিক্রি ভালো হচ্ছে। গতকাল আরো ভালো বেচাকেনা হয়েছে। আজকে সেই তুলনায় একটু কম হলেও খারাপ না।

এদিকে রাতের বেচাকেনা নিরাপদ করতে জোরদার করা হয়েছে পুলিশি টহল।

More News...

জাতীয় প্রেসক্লাবে বিড়ি শ্রমিকদের সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রীকে অভিনন্দন

কৃষকদের টাকা দিলে ফেরত দেয়, কোটিপতিরা দেয় না’