বঙ্গবন্ধুর নেতৃত্বই আমরা আজ স্বাধীন দেশের নাগরিক: টিটু

বঙ্গবন্ধুর নেতৃত্বই আমরা আজ স্বাধীন দেশের নাগরিক: টিটু

মাসুদ রানা, ময়মনসিংহ : আজকের এই দিনটি অত্যন্ত তাৎপর্য একটি দিন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জন্মগ্রহণ করেছিলেন বলেই, আজকে আমরা স্বাধীন দেশের নাগরিক। উনি মহান মুক্তিযুদ্ধের স্বপ্ন দেখেছিলেন এবং উনার নেতৃত্বেই আমরা আমাদের মাতৃভূমিকে মুক্ত করেছিলাম, স্বাধীন করেছিলাম। সুতরাং তার জন্মের সঙ্গে আমাদের মহান মুক্তিযুদ্ধের বা আমরা বাঙালি জাতি হিসেবে বিশ্বের দরবারে প্রতিষ্ঠিত হওয়ার আয়ত্তে অঙ্গাঙ্গীভাবে জড়িত।

আজকের এই দিনে তার প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করছি এবং ১৯৭১ সনে জাতির পিতার নেতৃত্বে যারা শহীদ হয়েছে তাদের প্রতি আমরা শ্রদ্ধা নিবেদন করছি। ১৯৭৫ সনের ১৫ ই আগষ্ট জাতির পিতাসহ তার পরিবারের যে সকল সদস্য ও তার জীবন রক্ষার্থে যারা শহীদ হয়েছিল তাদের প্রতি শ্রদ্ধা জানাই। আজকের এই দিনে আমরা শপথ নিতে চাই। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের যে আদর্শ, বাঙালি জাতিকে ভালো রাখতে হবে, বাঙালি জাতিকে এগিয়ে নিয়ে যেতে হবে। যার জন্য কাজ করে যাচ্ছেন তারই সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনা। তার হাতকে শক্তিশালী করে তার স্বপ্নকে সার্থক করব এটিই আমাদের প্রত্যয়।

রবিবার সকাল ৯ টায় নগরীর পাটগুদাম ব্রীজ সংলগ্ন জয় বাংলা চত্বরে জাতীয় শিশু দিবস ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪ তম জন্মবার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন ময়মনসিংহ মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সিটি কর্পোরেশনের নবনির্বাচিত মেয়র মোঃ ইকরামুল হক টিটু। তিনি আরও বলেন, দিবসটি উপলক্ষে দিনব্যাপী কর্মসূচিতে সকালে আমাদের নির্বাচিত প্রতিনিধি, শুভাকাঙ্ক্ষী, দলীয় নেতৃবৃন্দ যারা আছেন, তাদের সকলকে নিয়ে আমরা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেছি।

পাশাপাশি নগরীর বিভিন্ন জায়গায় দোয়ার ব্যবস্থা করা এবং ইফতারের পূর্বে চলমান কর্মসুচির অংশ হিসেবে সাধারন পথচারী, দুস্থ- অসহায় মানুষের মাঝে ব্যক্তিগত পক্ষ থেকে ইফতার বিতরণের কর্মসূচি থাকবে। এসময় উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি এ.বি ছিদ্দিক, যুগ্ন- সাধারণ সম্পাদক আনোয়ারুল হক রিপন, দপ্তর সম্পাদক সুমন ঘোষ, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক আবু বক্কর ছিদ্দিক সাগর, বণ ও পরিবেশ বিষয়ক সম্পাদক শহিদুল ইসলাম, স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আব্দুল আউয়াল মিন্টুসহ মহানগর আওয়ামী লীগ, কৃষকলীগ, শ্রমীক লীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ, তাঁতী লীগের সভাপতি, সাধারণ সম্পাদকসহ অন্যান্য নেতা-কর্মীরা।

More News...

কোন ক্ষেপণাস্ত্র দিয়ে ইরানে হামলা চালিয়েছে ইসরায়েল?

বিড়ির শুল্ক প্রত্যাহারসহ চার দাবিতে পাবনায় মানববন্ধন ও স্মারকলিপি প্রদান