ফিলিস্তিনকে সহায়তা স্থগিতের ঘোষণা জার্মানি ও অস্ট্রিয়ার

ফিলিস্তিনকে সহায়তা স্থগিতের ঘোষণা জার্মানি ও অস্ট্রিয়ার

আন্তর্জাতিক ডেস্ক : ইসরাইলে হামাসের হামলার কারণে ফিলিস্তিনকে সহায়তা বন্ধের ঘোষণা দিয়েছে অস্ট্রিয়া ও জার্মানি। অস্ট্রিয়ার পররাষ্ট্রমন্ত্রী বলেছেন, বিভিন্ন প্রজেক্টের জন্য ফিলিস্তিনকে ২০ মিলিয়ন ডলার সহায়তা দেওয়ার কথা ছিল। সেটি স্থগিত করে দেওয়া হয়েছে। সম্প্রতি ইউরোপীয় ইউনিয়নভুক্ত দেশগুলোর মধ্যে সবচেয়ে বেশি ইসরাইলঘেঁষা দেশে পরিণত হয়েছে অস্ট্রিয়া। শনিবার গাজা উপত্যকা থেকে হামাসের ভয়াবহ হামলার পর দেশটির চ্যান্সেলরের কার্যালয় ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের উপরে ইসরাইলের উত্তোলন করা হয়। এদিকে হামাসের হামলার পর ফিলিস্তিনিদেরকে সহায়তা বন্ধ করা উচিত কিনা তা নিয়ে রোববার পর্যন্ত দ্বিধায় ছিল জার্মানি। ক্ষমতাসীন সোশ্যাল ডেমোক্র্যাট দলের উন্নয়নমন্ত্রী বলেছেন, সরকার সবসময় সতর্ক থাকে যেন সরকারি অর্থ কেবল শান্তিপূর্ণ উদ্দেশ্যে ব্যবহার করা হয়।
আজ সাংবাদিকদের তিনি বলেন, বর্তমানে ফিলিস্তিনকে কোনো অর্থ প্রদান করা হচ্ছে না। কিন্তু এর অর্থ কি জার্মানি সহায়তা স্থগিত করছে, সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমি এ মুহুর্তে ফ্রিজিং শব্দটি ব্যবহার করব না, কারণ আমরা একটি যুদ্ধের মাঝখানে রয়েছি।
প্রসঙ্গত, ইসরাইল ফিলিস্তিন যুদ্ধ তৃতীয় দিনে গড়িয়েছে। এ পর্যন্ত মৃত্যু হয়েছে ১৩১০ জনের। এর মধ্যে ইসরাইলি ৮০০ জন এবং ফিলিস্তিনিদের সংখ্যা ৫১০ জন। দুই দেশের স্বাস্থ্য বিভাগ এ তথ্য জানিয়েছে।

More News...

জাতীয় প্রেসক্লাবে বিড়ি শ্রমিকদের সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রীকে অভিনন্দন

কৃষকদের টাকা দিলে ফেরত দেয়, কোটিপতিরা দেয় না’